কুমিল্লার কাচ্চি ডাইনকে বিএসটিআই এর মোবাইল কোর্ট :   ৫০,০০০ জরিমানা

Uncategorized আইন ও আদালত বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (কুমিল্লা) :  আজ সোমবার  ২২ জানুয়ারি, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই)  এর কুমিল্লা অফিস এবং কুমিল্লা  জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে কুমিল্লার আদর্শনগরে মোবাইল কোর্ট  পরিচালিত হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে কুমিল্লার আদর্শনগরের   কাচ্চি ডাইন  নামক প্রতিষ্ঠানটি পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে বোরহানী, ফিরনী ও বাদাম শরবত প্রস্তুত, মোড়কজাত ও বিক্রয় করায় ”ওজন ও পরিমাপ মানদন্ড আইন -২০১৮” এর ৪১ ধারায় ২৫,০০০  (পঁচিশ হাজার) টাকা জরিমানা  করা হয়। একই প্রতিষ্ঠানকে বিএসটিআই হতে গুণগত মান সনদ গ্রহণ ব্যতীত টিস্যু (ব্র‍্যান্ড: কাচ্চি ডাইন) পণ্য প্রস্তুত, মোড়কজাত করায় ‘বিএসটিআই আইন-২০১৮’ এর ২৭ ধারা অনুযায়ী ২৫,০০০ (পঁচিশ হাজার) জরিমানা  করা হয়।


বিজ্ঞাপন

.উক্ত মোবাইল কোর্ট  ইমদাদুল হক তালুকদার সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, কুমিল্লা এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর কুমিল্লা অফিসের কর্মকর্তা আরিফ উদ্দিন প্রিয়, পরিদর্শক (মেট্রোলজি) এবং  মো: শাহিদুল ইসলাম, ফিল্ড অফিসার (সিএম)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *