রাজশাহীর নওগাঁ ও নাটোর জেলায় বিএসটিআই’র মোবাইল কোর্ট : ফিড মিল ও বেকারিকে ৭৫,০০০ টাকা  জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (রাজশাহী) :  গতকাল মঙ্গলবার  ২৩ জানুয়ারি,  নওগাঁ জেলার বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহীর যৌথ উদ্দ্যেগে একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়। উক্ত মোবাইল কোর্টে বিএসটিআইয়ের মান সনদ গ্রহণ না করে বাধ্যতামূলক পণ্য পোল্ট্রি ফিড উৎপাদন ও বিক্রয় বিতরণ করা করার অপরাধে বিএসটিআই আইন -২০১৮ এর সংশ্লিষ্ট ধারায়- মেসার্স মা গোল্ড ফিড (পণ্য- পোল্ট্রি ফিড), খাদাইল, বদলগাছি, নওগাঁ কে ৫০,০০০ এবং  একই অপরাধে  মেসার্স রিভা বেকারি (ব্রেড ও বিস্কুট), কোলাবাজার, বদলগাছি, নওগাঁকে ১৫,০০০ টাকা  সহ মোট ২ টি মমেলা দায়ের করে ৬৫,০০০ টাকা জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্টটি পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মন্ডল, বদলগাছি, নওগাঁ।

প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় অফিসের কর্মকর্তা মোঃ নাসির হোসেন, ফিল্ড অফিসার (সিএম)।

একই দিনে অপর মোবাইল কোর্টে নাটোর জেলার লালপুর উপজেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহী এর যৌথ উদ্যোগে লালপুর উপজেলায় একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা কালে মেসার্স হাসিনা বেকারি, লালপুর, বাজার, লালপুর, নাটোর নামিয় প্রতিষ্ঠানকে বিএসটিআই আইন ২০১৮ এর ৩০ ধারায় ১০,০০০  টাকা জরিমানা করা হয়। মেসার্স লোকনাথ দধি ভান্ডারকে লাইসেন্স নবায়নের জন্য সতর্ক করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব শারমিন আকতার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় অফিসের  কর্মকর্তা  রকিবুল হাসান রিপন, ফিল্ড অফিসার (সিএম)। এসময় মোঃ আমিনুল ইসলাম, সহকারি পরিচালক (সিএম)  উপস্থিত থেকে সার্বিকভাবে সহযোগিতা করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *