কুষ্টিয়ায় এন্টি টেররিজম ইউনিটের অভিযান ঃ  আনসারুল্লাহ বাংলা টিম’ এর ১ সদস্যকে গ্রেফতার 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি ( কুষ্টিয়া)  ঃ  এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার, ২২ জানুয়ারী, রাতে অভিযান পরিচালনা করে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন আল্লারদরগা এলাকা হতে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর ১ (এক) সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত সদস্যর নামঃ মো: সাগর আলী@সালমান বিশ্বাস সাগর (২১), পিতা- মোঃ মফিজ উদ্দিন, স্থায়ী ঠিকানা- গ্রামঃ আল্লারদরগা সোনাইকুন্ডি মাদ্রাসাপাড়া, থানা-দৌলতপুর, জেলা-কুষ্টিয়া।


বিজ্ঞাপন

গ্রেফতারকালে তার নিকট থেকে ১টি এন্ড্রয়েড মোবাইল সেট ও ২ টি সিমকার্ড জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃত মো: সাগর আলী@সালমান বিশ্বাস সাগর (২১) সর্বশেষ কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন আল্লারদরগা এলাকার নুরুজ্জামান বিশ্বাস রকেট কয়েল ফ্যাক্টরিতে ইলেকট্রিশিয়ান হিসাবে কর্মরত ছিল।

এন্টি টেররিজম ইউনিট গত ২০ সেপ্টেম্বর ২০২৩  জয়পুরহাট জেলার পাঁচবিবি থানার মামলা নং-৩৩, তাং-২১/০৯/২০২৩ . সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩)-এর ৮/৯(৩)/১০/১২/১৩ ধারা এর এজাহারভূক্ত অপর দুই আসামী যথাক্রমে,   মোঃ মুজাহিদুল ইসলাম (১৯), পিতা- মোঃ ছানোয়ার হোসেন, সাং- দেবখন্ডা (৬নং ওয়ার্ড), থানা-পাঁচবিবি, জেলা- জয়পুরহাট এবং সাকির আহমদ (১৯), পিতা- মো: মাহবুব আলম, সাং- পাড়ইল, থানা- পাঁচবিবি, জেলা- জয়পুরহাট গণকে গ্রেফতার করে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানায় উক্ত মামলাটি দায়ের করে।

গ্রেফতারকৃত মো: সাগর উক্ত মামলার এজাহারভূক্ত আসামী। গ্রেফতারকৃত মো: সাগর আলী@সালমান বিশ্বাস সাগর(২১) সহ তার অন্যান্য সহযোগীরা সাইবার স্পেস ব্যবহার করে জঙ্গিবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

গ্রেফতারকৃত মো: সাগর আলী@সালমান বিশ্বাস সাগর(২১) মামলা দায়েরের পর দেশের বিভিন্ন এলাকায় পলাতক ছিল । এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর আভিযানিক দল নিজস্ব নজরদারি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামীর সর্বশেষ অবস্থান সনাক্ত করে তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *