টানা চতুর্থবারের মতো সরকার গঠন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব

Uncategorized জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ফাইল ফটো।

 

 

বিশেষ প্রতিবেদন  : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই-তৃতীয়াংশের বেশি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করেছে আওয়ামী লীগ। টানা চতুর্থবারের মতো সরকার গঠন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।গত ১৮ জানুয়ারি জাতিসংঘ মহাসচিবের সাক্ষর করা এক বার্তায় এ অভিনন্দন জানানো হয়।


বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা চিঠিতে জাতিসংঘ মহাসচিব বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশের সর্বোচ্চ অবস্থান, রোহিঙ্গা শরণার্থীদের প্রতি উদারতা এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের প্রচেষ্টাসহ বাংলাদেশের সঙ্গে জাতিসংঘের অংশীদারিত্বকে গভীরভাবে মূল্যায়ন করে জাতিসংঘ ।

জাতিসংঘ মহাসচিব তার চিঠিতে , গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণের জন্যও কৃতজ্ঞ প্রকাশ করেন এবং বিশ্বাস করেন যে, জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই এবং আন্তর্জাতিক আর্থিক কাঠামো সংস্কারে প্রয়োজনীয় পদক্ষেপসহ ক্রমবর্ধমান বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় জাতিসংঘের উচ্চাকাঙ্ক্ষা পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমর্থন অব্যাহত থাকবে।

চিঠিতে বলা হয়, বাংলাদেশের জনগণের স্বার্থে শেখ হাসিনার সরকারের সঙ্গে কাজ করতে জাতিসংঘ প্রতিশ্রুতিবদ্ধ।

আমি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন আইভরি কোস্টের একজন সাবেক শান্তিরক্ষী। জাতিসংঘ মিশনে শান্তিরক্ষী প্রেরণে বিশবে বাংলাদেশের অবস্থান এক নাম্বারে আর পঞ্চমবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নিবাচিত হয়ে অনন্য রেকর্ড গড়লেন শেখ হাসিনা, যা বিশবে আর কোনো রাজনীতিবিদের নেই।প্রধানমন্ত্রীর এই অর্জন বাংলাদেশ কে করেছে গৌরবান্বিত।জয় বাংলা জয় বঙ্গবন্ধু

লেখক  :  স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান,
জাতিসংঘ শান্তিরক্ষী, ইউএন মিশন আইভরিকোস্ট (২০০৬-০৭)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *