৩ দিন ধরে মাছ ধরা বন্ধ :  সাগরে মাছ ধরার সময় প্রচন্ড শীতে  জেলের মৃত্যু

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন মানবিক খবর সারাদেশ

নইন আবু নাঈম,  (বাগেরহাট) :  বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চরের বিষ্ণুপদ বিশ্বাস নামে এক জেলে প্রচন্ড শীতে মারা গেছে। এছাড়া গত ৩ দিন যাবত শৈত্য প্রবাহ ও গুড়ি গুড়ি বৃষ্টির কারনে মাছ ধরা বন্ধ রেখেছে বলে জানিয়েছে জেলেরা।


বিজ্ঞাপন

দুবলার চলে অবস্থানরত জেলেরা জানায়, প্রচন্ড শীত ও তার সাথে গুড়ি গুড়ি বৃষ্টির কারনে সাগরে অবস্থানরত জেলেরা গত ৩ দিন ধরে সমুদ্রে জাল ফেলতে পরছে না। এছাড়া প্রচন্ড শীতের কারনে বুধবার দীবাগত রাতে দুবলার আলোরকোল থেকে দুরে সাগরে মাছ ধরার সময় প্রচন্ড ঠান্ডায় বিষ্ণুপদ বিশ্বাস(৩৮) নামের এক জেলে স্ট্রেক করে মারা গেছে। তার গ্রামের বাড়ি খুলনার ডুমুরিয়া উপজেলার জয়খালি গ্রামে। সে আলোরকোলের বহদ্দার অরবিন্দ বিশ্বাসের জেলে ছিল রামপাল জেলা সমিতির সভাপতি জানিয়েছেন।


বিজ্ঞাপন

দুবলা জেলেপল্লীর আলোরকোল ফরেস্ট টহল ফাঁড়ির এক কর্মকর্তা মোবাইল ফোনে বলেন, প্রচন্ড ঠান্ডার কারনে ওই জেলে মারা গেছে বলে জানা গেছে। ২৫ জানুয়ারি বৃহস্পতিবার জেলে বিষ্ণুপদ’র লাশ তার গ্রামের বাড়ি ডুমুরিয়া উপজেলার জয়খালি পাঠানো হয়েছে। তিনি আরও জানান দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে ও আকাশ মেঘাচ্ছন্ন থাকায় দুবলা, আলোরকোল সহ বিভিন্ন চরে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। যার জন্য জেলেরা সাগরে মাছ না ধরে নিরাপদ আশ্রয়ে রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *