নড়াইলে শিক্ষাগত যোগ্যতা ছাড়াই বিশেষজ্ঞ চিকিৎসক,ভূয়া চিকিৎসকে ভ্রাম্যমাণ আদালতের কারাদন্ড

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ সারাদেশ সাস্থ্য

 

মো:রফিকুল ইসলাম,(নড়াইল) : নড়াইলে কোন রকম শিক্ষাগত যোগ্যতা ছাড়াই বিশেষজ্ঞ চিকিৎসক সেজে প্রতিনিয়তই রোগীদের সাথে প্রতারনা করে আসছে লোহাগড়া পৌর-সভার আলা মুন্সি’র মোড় এলাকার নূর মদিনা মেডিকেল চেম্বারের ভন্ড প্রতারক ভূয়া চিকিৎসক মোঃ শফিকুল ইসলাম। এ প্রতারক শফিফুল ইসলাম যশোর জেলা শহরের বারান্দীপাড়া গ্রামের মৃত-আব্দুল হামিদ শেখে’র ছেলে। নড়াইল সিভিল সার্জন অফিস ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়,গোঁপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার ৩০ জানুয়ারি, সকাল সাড়ে ১১টার সময় লোহাগড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরিন জাহান অভিযান চালিয়ে শিক্ষাগত  যোগ্যতা ছাড়াই বিশেষজ্ঞ চিকিৎসক সেজে ভুয়া চিকিৎসা দিয়ে আসছে প্রতারক শফিকুল ইসলাম।বিভিন্ন ডিগ্রী ব্যবহার করে আলা মুন্সি’র মোড় এলাকার নূর মদিনা মেডিকেল চেম্বারে বসে রোগী দেখছেন।এসময়,ভুয়া চিকিৎসক প্রমানিত হওয়ায় শফিকুল ইসলামকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।


বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ মোহাম্মদ খালিদ সাইফুল্লাহ বেলাল ও পুলিশসহ সংশ্লিষ্ট’রা উপস্থিত ছিলেন।

লোহাগড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান বলেন,শফিফুল ইসলাম বিভিন্ন ডিগ্রী ব্যবহার করে রোগী’র চিকিৎসা করতেন।

ভূয়া চিকিৎসক হওয়ায় তাকে কারাগারে পাঠানো হয়েছে। নড়াইল সিভিল সার্জন সাজেদা বেগম জানান,সব সময় এ সকল ভূয়া নামধারী চিকিৎসকদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিয়ে আসছি।

তারই ধারাবাহীকতায় আজ লোহাগড়া পৌর-সভার আলা মুন্সি’র মোড় এলাকায় নূর মদিনা মেডিকেল এর ভূয়া চিকিৎসক শফিফুল ইসলাম কে গ্রেপ্তার করে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়।

সিভিল সার্জন সাজেদা বেগম নড়াইল বাসিকে সচেতন হতে আহব্বান করে বলেন,এমন ভন্ড-প্রতারক সম্পর্কে সচেতন থাকবেন এবং আমাদেরকে তথ্য দিয়ে সহায়তা করবেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *