রাজধানী উন্নয়ন কর্পোরেশন, নেত্রকোনা পূর্বধলা উপজেলা এবং মৌলভীবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের অভিযান 

Uncategorized অনিয়ম-দুর্নীতি জাতীয় ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ রাজধানী সারাদেশ সিলেট

রাজউকের ইমারত পরিদর্শক ও অথরাইজড অফিসারসহ কতিপয় কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  :  রাজউকের ইমারত পরিদর্শক ও অথরাইজড অফিসারসহ কতিপয় কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে একই কর্মস্থলে দীর্ঘদিন দায়িত্ব পালন, দুর্নীতির সিন্ডিকেট গঠন, ঘুষের বিনিময়ে নিয়মবহির্ভূতভাবে ভবনের ছাড়পত্র ও নকশা প্রদান এবং ভবন ভাঙ্গার নোটিশ দিয়ে বাণিজ্যসহ অন্যান্য অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে আজ সোমবার ২৯ জানুয়ারি,  দুদক, প্রধান কার্যালয় হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে টিম সদস্য (প্রশাসন) ও প্রশাসন বিভাগের পরিচালকের নিকট হতে প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করে।

এছাড়াও অভিযান পরিচালনা কালে অভিযোগের বিষয়ে অন্যান্য কর্মচারীদের সাথে কথা বলে তথ্য সংগ্রহ করা হয়। প্রাপ্ত তথ্য, রেকর্ডপত্র ও গৃহীত বক্তব্য পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম দুর্নীতি দমন  কমিশন (দুদক) বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

 

নেত্রকোণার পূর্বধলা উপজেলায় রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি  :  নেত্রকোণার পূর্বধলা উপজেলায় রাস্তা নির্মাণে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করার অভিযোগের প্রেক্ষিতে দুদক, সমন্বিত জেলা কার্যালয়, ময়মনসিংহ হতে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

সরেজমিনে একজন নিরপেক্ষ প্রকৌশলীসহ টিম অভিযোগস্থল পরিদর্শন করে। স্থানীয় ব্যক্তিদের বক্তব্যে জানা যায়, রাস্তাটির প্রশস্ততা গড়ে ১২ ফুট, উচ্চতা গড়ে ৪ ফুট হওয়ার কারণে রিক্সা বা ভ্যান চলাচল করতে পারে। প্রাথমিকভাবে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার সংক্রান্ত অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

 

মৌলভীবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি  :  মৌলভীবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহক হয়রানি ও ঘুষ দাবির মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, হবিগঞ্জ থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। এনফোর্সমেন্ট টিম আঞ্চলিক পাসপোর্ট অফিস, মৌলভীবাজারে সরেজমিনে গমন করে ছদ্মবেশে সেবাগ্রহিতাদের সাথে সেবা প্রদান সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তথ্য সংগ্রহ করে।

এছাড়া টিম গ্রাহকসেবা প্রদানকারী বিভিন্ন বুথের কার্যক্রম পরিদর্শন করে সেবা প্রদানের মানোন্নয়নে পরামর্শ প্রদান করে ৷ অভিযানকালে টিম অভিযোগ সংক্রান্ত নথিসমূহ পর্যালোচনা করে। সংগৃহীত নথিপত্র যাচাইপূর্বক টিম কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *