টেকনাফে বিজিবি’র অভিযান :  ২.১০৮ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার 

Uncategorized আইন ও আদালত চট্টগ্রাম প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (কক্সবাজার) :  বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথভাবে বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কআর্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফে বিজিবি কর্তৃক পরিচালিত মাদকবিরোধী অভিযানে ২.১০৮ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়েছে।


বিজ্ঞাপন

আজ সোমবার  ২৯ জানুয়ারি  রাতে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, টেকনাফ  ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ মির্জার জোড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর হতে একটি মাদকবিরোধী আভিযানিকদল বর্ণিত স্থানে গমন করতঃ কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক রাত ৮ টা ৫ মিনিটের সময় বিজিবি টহলদল একজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে একটি প্লাস্টিকের ব্যাগ হাতে নিয়ে সীমান্তের শূণ্যলাইন অতিক্রম করে মির্জার জোড়া এলাকার দিকে আসতে দেখে।

তার গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাকে চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই উক্ত ব্যক্তি তার হাতে থাকা ব্যাগটি ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগে দ্রুত দৌড়ে ঘন কেওড়া বাগানের ভিতর পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে উক্ত ব্যক্তির ফেলে যাওয়া প্লাস্টিকের ব্যাগের ভেতর হতে ২.১০৮ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়। বিজিবি টহলদল কর্তৃক উক্ত এলাকায় রাত ৯ টা  পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন মাদক কারবারী কিংবা তার সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে উক্ত মাদক কারবারীকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *