খুলনার শীববাড়িতে ব্রিটিশ আমেরিকান টোবাকোর ডিপো ম্যানেজার কে ৫০ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

মোবাইল কোর্ট পরিচালনার কিছু দৃশ্য।


বিজ্ঞাপন

 

মামুন মোল্লা (খুলনা) :  খুলনায় সিগারেটের কার্টনে ছবিসহ সচিত্র স্বাস্থ্য সতর্কবানী না থাকায় খুলনার শীববাড়ি এলাকার ব্রিটিশ আমেরিকান টোবাকোর ডিপো ম্যানেজার কে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ বাস্তবায়নে মোবাইল কোর্টে ৫১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আজ মঙ্গলবার ৩০ জানুয়া‌রি, সকালে জেলা টাস্কফোর্স কমিটি খুলনার পরিচালনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুসেইন খাঁন এর নির্দেশে মোবাইল কোর্ট পরিচালনা করেন খুলনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মুমতাহিনা পৃথুলা।

মোবাইল কোর্ট চলাকালীন ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির সিগারেটের কার্টনে বিধি মোতাবেক ছবিসহ সচিত্র স্বাস্থ্য সতর্কবানী না থাকায় খুলনা মহানগরীর শিববাড়ি এলাকার গোডাউনের সহকারী ম্যানেজার, মো: আহসানুর রহমান (৫০) কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অবৈধ বিজ্ঞাপণ প্রচারণার দায়ে রেজাউল ইসলাম (৩৬) কে ১০০০  টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন তামাক বিরোধী সংগঠন এইড ফাউন্ডেশন এর প্রোগ্রাম অফিসার কাজী মোহাম্মদ হাসিবুল হক ও বাংলাদেশ আনসর ও ভিডিপি এর একটি চৌকস দল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *