বঙ্গবন্ধু যে পুলিশের স্বপ্ন দেখতেন, আজকের পুলিশ সেই পুলিশে পরিণত হয়েছে  :  স্বরাষ্ট্রমন্ত্রী  বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান এমপি 

Uncategorized জাতীয় ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান এমপি বলেছেন, বঙ্গবন্ধু যে পুলিশের স্বপ্ন দেখতেন, আজকের পুলিশ সেই পুলিশে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আজকে পুলিশ জনগণের বন্ধু হিসেবে দাঁড়িয়েছে। জনগণ কীভাবে আরও নিরাপদ থাকবে, পুলিশ সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।


বিজ্ঞাপন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি ) ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আজ বুধবার দুপুরে রাজধানীর সরকারি বিজ্ঞান কলেজে আয়োজিত চকোলেট উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ  ডিএমপি’র পুলিশ  কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রী আরও বলেন, স্কুল-কলেজের সোনামণিদের জন্য তারা (ডিএমপি) চকোলেট নিয়ে এসেছে। আগামীকাল তাদের ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে তাদের এই কার্যক্রম। তারা জনগণকে ভালোবাসে, ভবিষ্যৎ প্রজন্মকে ভালবাসে এবং ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর জায়গায় নিয়ে যেতে চায়। তাদের সেই ইচ্ছার প্রতিফলন আজকের এই আয়োজন।

‘সেবা ও সদাচার, ডিএমপির অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ  বৃহস্পতিবার ১ ফেব্রুয়ারী,  ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি ) ৪৯তম প্রতিষ্ঠা দিবস পালন করা হবে। দিবসটি উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)-এর পক্ষ থেকে মহানগরীর সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ‘চকোলেট উৎসব’ পালন করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, ১৯৭১ সালে বীর মুক্তিযোদ্ধারা যেভাবে জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন, সেভাবে তোমাদেরও যুদ্ধ করতে হবে। তোমাদের যুদ্ধ হবে অন্যায়ের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, অপপ্রচারের বিরুদ্ধে ও গুজবের বিরুদ্ধে যুদ্ধ।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, নৈতিকতার পক্ষে থেকে সকল অপকর্মের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। আমাদের জীবন গড়ার পাশাপাশি এই দেশটাকে আরো সুন্দর করে গড়ে তুলবো আমরা।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন এই দেশ ২০৪১ সালে উন্নতি দেশে পরিণত হবে। তিনি সেভাবেই এ দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমরা আমাদের দেশকে ২০৪১ সালের উন্নত দেশের কাতারে নিয়ে যাবো। আমরা সবাই ভালো থাকবো এবং আমরা একটি সুষ্ঠু ও সুন্দর দেশ গড়ে তুলবো। একটি মর্যাদাশীল দেশ হিসেবে সারা বিশ্বে আমাদের অবস্থান তৈরি করবো।

অনুষ্ঠানে সরকারি বিজ্ঞান কলেজের ৩ শতাধিক ছাত্র-ছাত্রী এবং মদিনাতুল উলুম মডেল ইন্টা: কামিল মাদ্রাসার ৩ শতাধিক ছাত্র-ছাত্রীর মধ্যে চকোলেট বিতরণ করা হয়। এসময় ডিএমপি কমিশনার ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলেন।

অনুষ্ঠানে সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ প্রফেসর এ বি এম রেজাউল করীম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার; যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ, সরকারি বিজ্ঞান কলেজ ও মদিনাতুল উলুম মডেল ইন্টা: কামিল মাদ্রাসার শিক্ষকবৃন্দ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *