নড়াইলে অবৈধ ইট-ভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান,১২লাখ টাকা জরিমানা ও ৫টি ইটভাটা ধ্বংস

Uncategorized অনিয়ম-দুর্নীতি আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

মো:রফিকুল ইসলাম,(নড়াইল) :  নড়াইলের কালিয়া উপজেলার ৯টি অবৈধ ইট ভাটায় পরিবেশ অধিদফতরের অভিযান,৫টি অবৈধ ইট ভাটা ধ্বংসসহ ১২ লাখ টাকা জরিমানা আদায়। গতকাল  বৃহস্পতিবার ১ ফেব্রুয়ারি, দিনব্যাপী কালিয়া উপজেলার পাটকেল বাড়ি ও কাঞ্চনপুর এলাকায় এ অভিযান পরিচালিত হয়।


বিজ্ঞাপন

পরিবেশ অধিদফতর নড়াইল সুত্রে জানা যায়,পরিবেশ অধিদফতর খুলনা বিভাগীয় কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মমতাজ বেগমের নেতৃত্বে পরিবেশ অধিদফতর নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল মালেক মিয়াসহ জেলা পুলিশ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বাহিনীর সহায়তায় কালিয়া উপজেলার পাটকেল বাড়ি ও কাঞ্চনপুর এলাকার ৫টি ড্রাম চিমনী ইট ভাটার চিমনী,কিলন ফায়ার সার্ভিসের সাহায্যে পানি দিয়ে নিভিয়ে স্কেভেটর দিয়ে ভেঙ্গে ফেলা হয় এবং ট্রাক্টরের সাহায্যে কাঁচা ইট গুড়িয়ে দিয়ে ভাটা’র মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ৪টি জিগজ্যাগ পদ্ধতির ইট ভাটায় স্থাপিত অবৈধ করাত কল ভেঙ্গে ফেলে ভাটা মালিককে সাত লাখ টাকা জরিমানা করা হয় এবং জ্বালানি কাঠ ব্যবহারের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদফতর নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল মালেক মিয়া জানান,জেলায় সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত অবৈধ ইট ভাটা ও জ্বালানি কাঠ ব্যবহার সমূহের বিরুদ্ধে পরিবেশ অধিদফদরের এ ধরনের অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *