রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিস এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বিরুদ্ধে দুদকের অভিযান 

Uncategorized অনিয়ম-দুর্নীতি আইন ও আদালত চট্টগ্রাম ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসে দালাল-আনসার সিন্ডিকেটের বিরুদ্ধে দুদকের অভিযান 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক (ঢাকা)  :  রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসে গ্রাহক হয়রানি ও দৌরাত্ম্যের এক গুরুতর অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

এ সময় এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে গ্রাহক হিসেবে সেবা নিতে গেলে দালালদের আনাগোনা দেখতে পায়। এছাড়া দালালদের সাথে আনসার সদস্যদের যোগসাজশও পাওয়া যায়। টিম একজন দালালকে হাতেনাতে ধরলে পরিচালক (প্রশাসন) তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নেন।

এছাড়া দালালদের সাথে যোগসাজশের অপরাধে পাসপোর্ট অধিদপ্তর দুদক টিমের উপস্থিতিতে ৩ জন আনসার সদস্যকে প্রত্যাহার করেছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে জানাবে পাসপোর্ট অধিদপ্তর।

 

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের যোগসাজশে অন্যের জমিতে নাকশাবহির্ভুত বহুতল ভবন নির্মাণের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি (চট্টগ্রাম)  :  চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের যোগসাজশে অন্যের জমিতে নাকশাবহির্ভুত বহুতল ভবন নির্মাণের গুরুতর অভিযোগ উঠেছে।

জানা গেছে,  চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তাদের সাথে যোগসাজশে অন্যের জমি দখল ও অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে বহুতল ভবন নির্মাণের অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেকা, চট্টগ্রাম-১ হতে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

টিম পরিদর্শন কালে জানতে পারে, ০৯ তলা ভবনের অনুমোদন থাকলেও ভবন মালিক ১২ তলা নির্মান করেন। এছাড়াও নকশাবহির্ভূত ভবন নির্মাণের প্রমাণ পায় টিম।

এ বিষয়ে চট্রগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নিকট থেকে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। রেকর্ডপত্র যাচাইপূর্বক এনফোর্সমেন্ট টিম দুর্নীতি দমন  কমিশন (দুদক) বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *