যশোর চৌগাছা কাটগড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

Uncategorized অনিয়ম-দুর্নীতি আইন ও আদালত খুলনা ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন

যশোর প্রতিনিধি  :  যশোর চৌগাছা কাটগড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন বাবদ জেলা পরিষদ হতে প্রাপ্ত টাকা আত্মসাৎ এবং ঘুষের বিনিময়ে কর্মচারী নিয়োগ প্রদানের অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, যশোর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দেখা যায়, ২০২০-২১ অর্থবছরে জেলা পরিষদ, যশোরের এডিপি তহবিলের স্কিমের আওতায় যশোর জেলার, চৌগাছা উপজেলাধীন কাটগড়া উচ্চ বিদ্যালয়ের জন্য e-GP পদ্ধতিতে দরপত্র আহবান করা হলে মেসার্স জামান এন্ড ব্রাদার্স, অভয়নগর, নোয়াপাড়া, যশোর উক্ত কাজের জন্য নির্বাচিত হন। টেন্ডারের কার্যাদেশ অনুযায়ী ৯টি আইটেমের কাজের জন্য ঠিকাদারের সাথে চুক্তি স্বাক্ষরিত হয় এবং ঠিকাদার ৩১-০৫-২০২২ খ্রি. তারিখে কাজ সমাপ্ত করেন। তবে অভিযানকালে ঠিকাদার কর্তৃক সরবরাহকৃত আলমারি মরিচা পড়া অবস্থায় দেখা যায়। এছাড়াও ঠিকাদার কর্তৃক সরবরাহকৃত অন্যান্য আইটেমের কাজ গুণগত মানসম্পন্ন নয় মর্মে এনফোর্সমেন্ট টিমের নিকট প্রতীয়মান হয়। টিম অভিযোগ সংক্রান্ত রেকর্ডপত্র সংগ্রহ করে। রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।


বিজ্ঞাপন

কিশোরগঞ্জে কৃষি ব্যাংকের নিকলী শাখা কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি (কিশোরগঞ্জ)  :  কিশোরগঞ্জে কৃষি ব্যাংকের নিকলী শাখা কর্মকর্তার বিরুদ্ধে কৃষি ঋণ প্রদানে ঘুস দাবি ও জমির দলিল আটকে রেখে হয়রানি করার অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, কিশোরগঞ্জ হতে একটি টিম এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।

অভিযানকালে এনফোর্সমেন্ট টিম কৃষি ঋণ প্রদান সংক্রান্ত রেজিস্টারসহ প্রাসঙ্গিক রেকর্ডপত্র পর্যবেক্ষণ করে। এনফোর্সমেন্ট টিম গ্রাহক সেবা বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের পরামর্শ প্রদান করে।
সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যবেক্ষণপূর্বক টিম দুর্নীতি দমন  কমিশন দুদকে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *