কর্মীদের মানসিক সুস্থতায় এনার্জিপ্যাকের হেলথ প্রোগ্রাম’ 

Uncategorized কর্পোরেট সংবাদ জাতীয় ঢাকা বিজ্ঞান ও প্রযুক্তি বিশেষ প্রতিবেদন রাজধানী সাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : সকল কর্মীদের মানসিক স্বাস্থ্য ও সুস্থতা নিশ্চিত করার জন্য হেলথ প্রোগ্রামের (স্বাস্থ্য সচেতনতা সংক্রান্ত প্রোগ্রাম) আয়োজন করেছে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন পিএলসি। সম্প্রতি রাজধানীর তেজগাঁও এলাকায় অবস্থিত এনার্জি পয়েন্টে এ স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি অনুষ্ঠিত হয়। ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টারের সহায়তায় এই প্রোগ্রামের আয়োজন করা হয়। দু’জন বিশেষজ্ঞ চিকিৎসক এই আয়োজনে অংশগ্রহণ করেন।


বিজ্ঞাপন

কীভাবে স্বাস্থ্যকর জীবনধারা মেনে চলে শারীরিক সমস্যা এড়ানো সম্ভব বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে সে সম্পর্কে পরামর্শ পাওয়ার সুযোগ ছিল এই প্রোগ্রামে। এনার্জিপ্যাকের কর্মীরা স্বতঃস্ফূর্তভাবে এই সচেতনতামূলক কর্মসূচিতে অংশ নেন।

কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন সেশনের আয়োজন করা হয়। ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টারের ল্যাপারোস্কোপিক কনসালটেন্ট ও জিআই এন্ড হেপাটোবিলিয়ারি প্যানক্রিয়েটিক সার্জন ডাঃ আনহারুর রহমান ‘সার্জিক্যাল ট্রিটমেন্ট অ্যান্ড ইটস ম্যানেজমেন্ট’ এবং একই হাসপাতালে কর্মরত সিনিয়র সাইকোলজিস্ট ইরিন আলম জোতি ‘লাইফস্টাইল অ্যান্ড স্ট্রেস ম্যানেজমেন্ট’ বিষয়ে কথা বলেন। বক্তারা স্বাস্থ্যকর জীবন এবং নিত্যদিনের মানসিক চাপ কমানোর কৌশলের ওপর আলোকপাত করেন।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন পিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশিদ এই উদ্যোগ সম্পর্কে বলেন, “এনার্জিপ্যাক একটি পরিবারের মতো। পরিবারের সদস্যদের যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ। আমাদের কর্মীরা যেন মানসিক এবং শারীরিকভাবে সুস্থ বোধ করে সেজন্য আমরা এই হেলথ প্রোগ্রামের আয়োজন করেছি। এই প্রোগ্রামের মাধ্যমে আমরা কর্মীদের নিজেদের সুস্বাস্থ্য বজায় রাখার জন্য দীর্ঘমেয়াদী পদক্ষেপ নিতে উত্সাহিত করতে চাই। সুস্থ মন ও দেহ বজায় থাকলে জীবনে আরও উন্নতি সাধন করা সম্ভব।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *