শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরন অনুষ্ঠিত

Uncategorized গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন সারাদেশ

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর  (হবিগঞ্জ) :  হবিগঞ্জের ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৬৪ জন এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার দুপুর ১২ টায় বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে প্রতি বছরের ন্যায় এবারো সাজসজ্জা ভাবে বিদ্যালয় আয়োজনে এসএসসি -২০২৪ পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরন ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।


বিজ্ঞাপন

উক্ত অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবিদুর রহমানের সভাপতিত্বে এবং সহকারি প্রধান শিক্ষক মোঃ জালাল আহমেদ এর পরিচালনায় বিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী , শিক্ষক , ম্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি , শিক্ষার্থী অভিভাবক ও আমন্ত্রিত অতিথিবৃন্দদের উপস্থিতিতে প্রধান অতিথি হিসেবে ছিলেন হবিগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির ।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুর রশিদ তালুকদার ইকবাল , উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আক্তার মিতা , সাবেক পৌর সভা মেয়র মোঃ ছালেক মিয়া , উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আলী , ইসলামি ব্যাংক শায়েস্তাগঞ্জ শাখা ব্যবস্থাপক মোঃ আব্দুল আলীম, সাবেক জেলা পরিষদের সদস্য আব্দুল্লাহ সরদার , উপজেলা মডেল প্রেস ক্লাবের সভাপতি ও সিনিয়র সাংবাদিক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন , প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মঈনুল হাসান রতন , উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ কামরুজ্জামান আল রিয়াদ প্রমূখ ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি ও উপজেলা অনলাইন প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ আখলাক উদ্দিন মনসুর , মোঃ শিপন মিয়া , মোঃ মছকুদ আলী মেম্বার , মোঃ মিছবাহ উদ্দিন সহ রাজনৈতিক দলের অসংখ্য অঙ্গ সংগঠনের নেতাকর্মী ছিলেন ।

প্রধান অতিথি এমপি আবু জাহির বলেন , শিক্ষার্থীদর শুধু ভালো লেখা-পড়া করে ভাল ফলাফল করলেই চলবে না কিন্তু তাঁর ফাঁকে মেধা বিকাশে খেলাধুলা ও নিজেকে মনোনিবেশ করতে হবে । এখন শিক্ষার্থীদেরকে তথ্য প্রযুক্তি শিক্ষায় সুশিক্ষিত হয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে হবে । এখন ব্যাগ ভর্তি করে বই কাঁদে নিয়ে আর শিক্ষার্থীরা বিদ্যালয় যেতে হবে না ।

সরকার এখন প্রতিটি শিক্ষার্থীদের হাতে ১টি করে ল্যপটপ তুলে দেওয়া হবে । বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি সুনজরে রাখতে সকল শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান তিনি । যাতে করে কোন শিক্ষার্থী বিদ্যালয়ে আসার নাম করে কোন খারাপ পথে লিপ্ত হতে না পারে ।

বিদ্যালয়ের উন্নয়ন ও শিক্ষা কার্যক্রমকে আরও বেগ মান করা লক্ষ্য অচিরেই আরো এ বিদ্যালয় ১টি ৪ তলা বিশিষ্ট ভবন নির্মাণের ঘোষণা দেন তিনি । এছাড়া ঐতিহ্যবাহী বালিকা উচ্চ বিদ্যালয়টি সরকারি করণের জন্য সকলকে আশ্বস্ত করেন ।

পুনরায় চতুর্থ বারের মতো এমপি নির্বাচিত করায় প্রধান অতিথি সকল শিক্ষক , বিদ্যালয় পরিচালনা কমিটি অভিভাবক প্রতিনিধি ও শিক্ষার্থী অভিভাবক সহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী এবং দোয়া মিলাদ মাহফিল পরিচালনা করেন অত্র বিদ্যালয়ের শিক্ষক মাওলানা মীর ইখলাছুর রহমান।

দোয়া শেষে ১৬৪ জন এসএসসি পরীক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয় এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অংশগ্রহণ কারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *