মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি ও সাতক্ষীরা কলারোয়া উপজেলায় দুদকের অভিযান 

Uncategorized অনিয়ম-দুর্নীতি আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি (মৌলভীবাজার)  : মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে স্থানীয় দালালদের সাথে যোগসাজশে গ্রাহক হয়রানির অভিযোগের প্রেক্ষিতে দুদক সমন্বিত জেলা কার্যালয়, হবিগঞ্জ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।এনফোর্সমেন্ট অভিযানকালে টিম উক্ত কার্যালয়ে আগত সেবাগ্রহীতাদের সাথে কথা বলে এবং কার্যালয়টিতে সিটিজেন চার্টার মোতাবেক সেবা দেওয়া হয় কি-না তা যাচাই করে। এছাড়াও অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়।

এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা কালে গ্রাহক হয়রানির বিষয়ে সত্যতা পায়৷ অভিযানে প্রাপ্ত তথ্যাবলির প্রেক্ষিতে টিম কমিশন বরাবর সুপারিশসহ দুর্নীতি দমন কমিশন দুদকে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

 

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলায় বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি (সাতক্ষীরা) : সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলায় বিভিন্ন প্রকল্পের কাজ না করে অর্থ আত্মসাৎ করার মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, খুলনা জেলা সমন্বিত কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

এনফোর্সমেন্ট টিম প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সাথে অভিযোগসমূহের বিষয়ে কথা বলে এবং প্রকল্প সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে। পরবর্তীতে টিম কর্তৃক সরেজমিনে প্রকল্পসমূহ পরিদর্শন করা হয় এবং তথ্য সংগ্রহ করা হয়। টিম সংগৃহীত রেকর্ডপত্র যাচাই ও বিশ্লেষণ পূর্বক দুর্নীতি দমন  কমিশন (দুদক) বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *