চট্টগ্রামে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

Uncategorized আইন ও আদালত চট্টগ্রাম প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

চট্টগ্রাম প্রতিনিধি :  চট্টগ্রাম বিভাগ ও জেলা পর্যায়ের ক্যাব সদস্যবৃন্দ, বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী ও অংশীজনের অংশগ্রহণে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  আজ শুক্রবার  ১৬ ফেব্রুয়ারি, সকাল ১০ টায় ক্যাব চট্টগ্রাম বিভাগ কর্তৃক চট্টগ্রাম সার্কিট হাউসে ক্যাবের চট্টগ্রাম বিভাগের ও চট্টগ্রাম জেলার সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট ব্যবসায়ীবৃন্দ ও অংশীজনের অংশগ্রহণে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ে একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ. এইচ. এম. সফিকুজ্জামান। উল্লেখিত  মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ক্যাব চট্টগ্রাম বিভাগীয় প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন ।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক  মোহাম্মদ ফয়েজ উল্যাহ, অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব),চট্টগ্রাম এর সদস্যবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

স্বাগত বক্তব্যে ক্যাব চট্টগ্রাম বিভাগীয় প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন অধিদপ্তরের মহাপরিচালককে চট্টগ্রামে স্বাগতম জানান। তিনি বলেন, অধিদপ্তর দ্রব্যমূল্য যৌক্তিক পর্যায়ে রাখার পাশাপাশি পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে চট্টগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তিনি এ ধারা অব্যাহত রাখার অনুরোধ জানান।তিনি আসন্ন পবিত্র রমজান মাসে নিত্যপণ্যের মূল্য যৌক্তিক পর্যায়ে রাখার লক্ষে ক্যাব থেকে সব রকম সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভায় চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফয়েজ উল্যাহ সভায় উপস্থিত ব্যবসায়ীবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী নিয়মিত বাজার তদারকির পাশাপাশি অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় কর্তৃক নিয়মিত সেমিনার ও সভা আয়োজনের বিষয় উল্লেখ করেন।

সভার প্রধান অতিথি জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান তাঁর বক্তব্যের শুরুতে সভায় উপস্থিত সকলকে অধিদপ্তরের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন বিষয় উল্লেখপূর্বক উপস্থিত সবাইকে ভোক্তা অধিকার সম্পর্কে সম্যক ধারণা প্রদান করেন। মুক্ত আলোচনায় তিনি বিভিন্ন জেলা থেকে আগত ক্যাবের সদস্যবৃন্দের প্রশ্নের উত্তর প্রদান করেন।

এরপরে  ক্যাবের সদস্যবৃন্দ দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে সর্বাত্মক সহযোগিতা করার পাশাপাশি ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ মেনে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করার বিষয়ে ব্যবসায়ীদের সর্বাত্মক সহযোগিতা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এরপর সভার সভাপতি অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় ও সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *