রাঙামাটির হিলমুন সুইটস বেকারিতে নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট  :  ৩ লাখ টাকা জরিমানা আদায় 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

রাঙামাটির হিলমুন সুইটস বেকারিতে নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট  পরিচালনার কিছু দৃশ্য।


বিজ্ঞাপন

 

চট্টগ্রাম প্রতিনিধি  :  আজ রবিবার  ১৮ ফেব্রুয়ারী  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট এ এইচ এম আসিফ বিন ইকরাম এর নেতৃত্বে রাঙ্গামাটি জেলায় হিলমুন সুইটস বেকারিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত  মোবাইল কোর্ট পরিচালনা কালে মোবাইল কোর্টের সদস্যদের কাছে  কারখানাটির পরিবেশ অসন্তোষজন বলে  প্রমাণিত হয়। পচা ও বাসী মিষ্টি সংরক্ষণ করতে দেখা যায়। অননুমোদিত লেবেলবিহীন রঙ এর ব্যবহার পরিলক্ষিত হয়। এছাড়াও সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারা অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৩,০০,০০০ (তিন লাখ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনাকালে মোবাইল কোর্টের সদস্যরা  হিলমুন সুইটস বেকারি কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে সুনির্দিষ্ট নির্দেশনা দেন এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার হস্তান্তর করেন।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য অফিসার  মুহাম্মদ মুনতাসির মাহমুদ, জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক, রাঙ্গামাটি  পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং রাঙ্গামাটি জেলা পুলিশ সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *