রাজধানীর বাংলামোটরের দি গ্রীণ লাঞ্জ রেস্তোরাঁয় নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট :  ২ লাখ টাকা জরিমানা 

Uncategorized অনিয়ম-দুর্নীতি আইন ও আদালত ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজধানী

রাজধানীর বাংলামোটরের দি গ্রীণ লাঞ্জ রেস্তোরাঁয় নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট পরিচালনার কিছু দৃশ্য।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক  :  আজ রবিবার  ১৮ ফেব্রুয়ারী  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আক্তারুজ্জামান এর নেতৃত্বে রাজধানীর বাংলামোটর এলাকার  “দি গ্রীণ লাঞ্জ” রেস্তোরাঁয় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত  মোবাইল কোর্ট পরিচালনা কালে মোবাইল কোর্টের সদস্যরা প্রতিষ্ঠানটির রান্নাঘরের ভিতরের পরিবেশ অতন্ত্য নোংরা এবং অপরিচ্ছন্ন অবস্থায় পায়। ফ্রিজে এবং স্টোরে লেবেলবিহীন এবং মেয়াদ উত্তীর্ণ প্রচুর মাছ, মাংস এবং সস মজুদ করতে দেখতে পারে। তাদের প্রিমিসেস লাইসেন্স, খাদ্যকর্মীদের স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল এর প্রমাণক ও পানি পরীক্ষার সনদ প্রদর্শনে ব্যর্থ হয়। এ সকল অপরাধে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের  নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ২,০০,০০০ (দুই লাখ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনাকালে “দি গ্রীণ লাঞ্জ” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রিকালে  নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালীন সময়ে  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদুল হাছান আনচারী ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য  সাপোর্ট  স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *