কিশোরগঞ্জের বিআরটিএ অফিস, মাদারীপুর সদর উপজেলা এবং বিউবো”র টাঙ্গাইল সখিপুর অফিসে দুদকের অভিযান 

Uncategorized অনিয়ম-দুর্নীতি আইন ও আদালত ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

কিশোরগঞ্জের বিআরটিএ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

কিশোরগঞ্জ প্রতিনিধি  :  কিশোরগঞ্জের বিআরটিএ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ড্রাইভিং লাইসেন্স ও অন্যান্য সেবা প্রদানে ঘুস দাবি এবং অফিস কক্ষে দালালের মাধ্যমে সেবা প্রদানের মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, কিশোরগঞ্জ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।অভিযান পরিচালনা কালে এনফোর্সমেন্ট টিম বিআরটিএ, কিশোরগঞ্জ -এর কর্মকর্তাদের বিরুদ্ধে অতিরিক্ত অর্থের বিনিময়ে গাড়ির রেজিস্ট্রেশন করা, ড্রাইভিং লাইসেন্স বিতরণ না করে সেবাপ্রার্থীদের হয়রানি করাসহ বিভিন্ন অভিযোগের প্রাথমিক সত্যতা পায়।

অভিযান পরিচালনা কালে এনফোর্সমেন্ট টিমের উপস্থিতিতে সেবাপ্রার্থীদের বিআরটিএ, কিশোরগঞ্জ কার্যালয় হতে তাৎক্ষণিক সেবা প্রাপ্তি নিশ্চিত হয়। অভিযানকালে সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম দুর্নীতি দমন  কমিশন (দুদক) বরাবর সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

 

মাদারীপুর সদর উপজেলায় রাস্তা নির্মানে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি  :  মাদারীপুর জেলার সদর উপজেলায় রাস্তা নির্মানে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, মাদারীপুর হতে একটি অভিযান পরিচালনা করা হয়।অভিযান পরিচালনা  কালে এনফোর্সমেন্ট টিম সড়ক ও জনপদ বিভাগের নিরপেক্ষ প্রকৌশলীর উপস্থিতিতে নির্মাণকাজ পরিদর্শন করে।

উক্ত কাজ যথাযথভাবে বিধি মোতাবেক সম্পন্ন করার জন্য উপজেলা প্রকৌশলী (এলজিডি) কে নির্দেশনা প্রদান করা হয়। অভিযানে সংগৃহীত রেকর্ডপত্র বিশ্লেষণপূর্বক টিম দুর্নীতি দমন  কমিশন (দুদক) বরাবর প্রতিবেদন দাখিল করবে।

 

বিউবো”র টাঙ্গাইল সখিপুর অফিসে বৈদ্যুতিক মিটার প্রদানে গ্রাহক হয়রানির অভিযোগ 

টাঙ্গাইল প্রতিনিধি  :  বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বিউবো), সখিপুর, টাঙ্গাইল -এ বৈদ্যুতিক মিটার প্রদানে গ্রাহক হয়রানি করার মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, টাঙ্গাইল হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা কালে টিম ছদ্মবেশে উক্ত কার্যালয়ের কার্যক্রম পর্যবেক্ষণ করে এবং আগত সেবাগ্রহীতাদের সাথে কথা বলে সিটিজেন চার্টার মোতাবেক সেবা দেওয়া হয় কি-না তা যাচাই করে। এছাড়াও অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। অভিযানে প্রাপ্ত তথ্যাবলির প্রেক্ষিতে টিম  দুর্নীতি দমন কমিশন (দুদক) বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *