বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিস কর্তৃক মোবাইল কোর্ট  পরিচালনা ও জরিমানা আদায় 

Uncategorized অপরাধ আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (রংপুর) : আজ সোমবার  ১৯ ফেব্রুয়ারী  উপজেলা প্রশাসন, বদরগঞ্জ, রংপুর এবং বিএসটিআই এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে গাইবান্ধা জেলায় মোবাইল কোর্ট  পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে,  মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স, বোর্ডঘর, বদরগঞ্জ, রংপুর প্রতিষ্ঠানকে বৈধ ভেরিফিকেশন সনদ বিহীন ওজন যন্ত্র ব্যবহার করায় ৫০০০ টাকা জরিমানা এবং অনাদায়ে ৭ দিনের কারাদন্ডাদেশ প্রদান করা হয়।

এছাড়াও ক্লে-ব্রিকস (ইট) উৎপাদনকারী প্রতিষ্ঠান মেসার্স কালিকাপুর ব্রিকস ম্যানুফ্যাকচারার (কইগ), কালিকাপুরডাঙ্গা, মধুপুর, বদরগঞ্জ, রংপুর প্রতিষ্ঠানের ভাটায় বিএসটিআই মান সনদ ব্যতীত পণ্য তৈরি করতে দেখা যায়। কিন্তু দায়িত্বশীল ব্যক্তির অনুপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে নিয়মিত মামলা প্রদানের জন্য আলামত জব্দ করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও বদরগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজির হোসেন। প্রসিকিউটিং হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর পরিদর্শক (মেট্রোলজি)  প্রান্তজিত সরকার এবং ফিল্ড অফিসার (সিএম)  খন্দকার মোঃ জামিনুর রহমান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *