রাজশাহীতে লংকাবাংলা সিকিউরিটিজের ডিজিটাল বুথের উদ্বোধন

Uncategorized অর্থনীতি কর্পোরেট সংবাদ বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

সাগর নোমানী,(রাজশাহী) :  রাজশাহীতে যাত্রা শুরু করলো লংকাবাংলা সিকিউরিটিজের ডিজিটাল বুথ। এদিন একই সাথে রাজশাহী জেলার মানুষের জন্য পুঁজিবাজারে বিনিয়োগ ও আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক একটি কর্মশালারও আয়োজন করা হয়। পুঁজিবাজার বিনিয়োগকে হাতের মুঠোয় পৌঁছানোর জন্য দেশব্যাপী নতুন নতুন ব্রাঞ্চ ও ডিজিটাল বুথ স্থাপনের ধারাবাহিকতার অংশ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান লংকাবাংলার কর্মকর্তারা।


বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ৩টায় লংকাবাংলার কনফারেন্স রুমে এ উদ্বোধনী অনুষ্ঠান ও কর্মশালার আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুর দিকে রাজশাহী ব্রাঞ্চের শাখা ব্যবস্থাপক মো. দেলোয়ার হোসেন লংকাবাংলা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরীর হাতে ফুলের তোরা তুলে দেন। এরপর ব্রাঞ্চ উদ্বোধন উপলক্ষে কেক ও ফিতা কাটা হয়।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক (সাধারণ) মো. সাইফুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘রাজশাহীতে ইতিপূর্বেই বিভিন্ন সিকিউরিটিজ এক্সচেঞ্জের উপস্থিতি রয়েছে। বহু দেরিতে হলেও এরই মধ্যে রাজশাহীর বাজারে লংকাবাংলা সিকিউরিটিজ এক্সচেঞ্জের আবির্ভাব। যদি এটি দীর্ঘ ১৬ বছর ধরে দেশের টপ-টু পজিশনে রয়েছে। তাছাড়া এটি অন্যান্য সিকিউরিটিজ এক্সচেঞ্জের চাইতেও একটু আপডেট। এর সবচেয়ে বড় উদাহরণ হচ্ছে এই প্রতিষ্ঠানই সবার আগে ডেবিট-কার্ডের প্রচলন করে, যখন মানুষের এমন ধারণাই ছিল যথসামন্য। তাই আমি আশা করবো, রাজশাহীর পুঁজিবাজারের বিনিয়োগকারী মানুষের বিনিয়োগকে লাভজনক করতে এবং সার্বিক পরামর্শ দ্বারা পাশে থেকে লংকাবাংলা এগিয়ে যাবে; এটাই কাম্য‘।

লংকাবাংলা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী বলেন, ‘দেশের অর্থনীতিতে পুঁজিবাজারের ভূমিকা প্রসারিত ও ত্বরান্বিত করতে লংকাবাংলা সিকিউরিটিজ দেশজুড়ে নতুন নতুন ব্রাঞ্চ ও ডিজিটাল বুথ সংযোজন করে চলেছে। এর ফলে, পুঁজিবাজারে বিনিয়োগ নতুন গ্রাহকদের কাছে আরও সহজলভ্য হয়ে উঠবে এবং অচিরেই আমরা ৬৪ জেলায় এ সেবা সম্প্রসারণ করবো’।

রাজশাহীর বিনিয়োগকারীদের উদ্দেশ্যে লংকাবাংলা সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার সাফফাত রেজা বলেন, ‘লংকাবাংলা ডিজিটাল প্লাটফর্ম আইব্রোকার এবং ট্রেডএক্সপ্রেস প্রত্যন্ত অঞ্চলে গ্রাহক পর্যায়ে পুঁজিবাজারে বিনিয়োগকে আরো সহজ এবং উৎসাহিত করেছে। উন্মুক্ত প্ল্যাটফর্ম ফাইনান্সিয়াল পোর্টাল নতুন প্রজন্মকে তথ্যভিত্তিক ও পেশাদার বিনিয়োগকারী হিসেবে গড়ে তুলতে সাহায্য করছে’।

লংকাবাংলা সিকিউরিটিজের আঞ্চলিক প্রধান মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, ‘পুঁজিবাজারের মত অপার সম্ভাবনাময় ক্ষেত্রে সুপরিকল্পিতভাবে বিনিয়োগের মাধ্যমে যেকোনো শ্রেণীপেশার মানুষ অর্থনৈতিকভাবে লাভবান হতে পারেন। আর এ লক্ষ্যে রাজশাহীতে নতুন করে আমাদের শাখার উদ্বোধন করা; যাতে এ অঞ্চলের মানুষ আমাদের সিকিউরিটিজ এক্সজেঞ্জে বিনিয়োগ করে লাভবান হতে পারেন’।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লংকাবাংলা সিকিউরিটিজ এক্সজেঞ্জের রাজশাহী ডিজিটাল বুথের শাখা ব্যবস্থাপক এবং অন্য উর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় বিভিন্ন পেশাজীবী, ব্যবসায়ী ও শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দরা উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথিবৃন্দরা তাদের নিজ নিজ মতামত প্রকাশ করেন এবং নতুন ব্র্যাঞ্চের উত্তোরত্তর সাফল্য কামনা করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *