যাত্রী পারাপারে ট্রলার ও ফেরিতে অতিরিক্ত ভাড়া দাবি করলে আইনগত ব্যবস্থা : বলেশ্বর নদীর ফেরী ও ট্রলার চলাচলের অনিয়ম বন্ধে যৌথ সভায় এমপি সোহাগ

Uncategorized আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

নইন আবু নাঈম তালুকদার,  (বাগেরহাট) : বাগেরহাটের  মঠবাড়িয়া ও শরণখোলার জনসাধারনের সেতু বন্ধনের বাহন বলেশ্বর নদীর ফেরী ও ট্রলার চলাচলের পর ব্যাপক অনিয়ম ও দূর্ণিতি শুরু করে একটি স্বার্থান্বেশী মহল। জনগণের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে তা সমাধানে বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী দুপুর ১২ টায় পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার মাছুয়া এলাকায় বাগেরহাট-০৪ আসনের সংসদ সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ ও পিরোজপুর-০৩ আসনের সংসদ সদস্য শামীম শাহনেওয়াজ এর যৌথ উদ্যোগে মাছুয়া ঘাটে এক সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাগেরহাট-০৪ আসনের সংসদ সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ, সম্মনিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিরোজপুর-০৩ আসনের সংসদ সদস্য শামীম শাহনেওয়াজ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও মঠবাড়িয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুর রহমান, শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন, শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন।

আলোচনা সভার শুরুতে স্থানীয় জনসাধারণ ও যাত্রীরা রায়েন্দা-মাছুয়া ফেরি ও ট্রলার চলাচলে ইজারাদারদের বিভিন্ন অনিয়ম, সেচ্ছাচারিতা, ইচ্ছামত ভাড়া আদায় ও একটি স্বার্থান্বেশী মহলের ইন্দনে সঠিক সময় ফেরী চলচলে বিঘœ ঘটানো ও ট্রলারে লোক পারাপারে বাধ্য করার অভিযোগ তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, রায়েন্দা – মাছুয়া নৌরুটে ফেরি ও ট্রলার চলাচলে অনিয়ম দুর্নীতির কারণে জনগনের ভোগান্তির সৃষ্টি হচ্ছে। আজকের পর থেকে নির্ধারিত ভাড়া ও সময়ানুযায়ী ফেরি চলাচল স্বাভাবিক থাকবে। যাত্রী পারাপারে ট্রলার ও ফেরির ইজারাদার অতিরিক্ত ভাড়া দাবি করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টিতে সহমত প্রকাশ করে বক্তব্য প্রদান করেন পিরোজপুর-০৩ আসনের সংসদ সদস্য শামীম শাহনেওয়াজ।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুর রহমান তার বক্তব্যে বলেন, বাগেরহাট-০৪ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ স্মার্ট বাংলাদেশের স্মার্ট সংসদ সদস্য বলে আমার ধারনা।

এছাড়া বিকাল ৪টায় শরণখোলা উপজেলা প্রশাসনের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে ৩দিন ব্যাপি বই মেলার দ্বিতীয় দিনে রক্তদান কর্মসূচীর শুভ উদ্বোধন করেন বাগেরহাট-০৪ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ।

সম্মানিত অতিথি ছিলেন পিরোজপুর-০৩ আসনের সংসদ সদস্য শামীম শাহনেওয়াজ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ বই মেলার স্টল পরিদর্শণ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *