রংপুরের বদরগঞ্জ থানার ডাকাতি মামলার রহস্য উদঘাটনসহ ৭ জন আসামী গ্রেফতার ও মালামাল উদ্ধার 

Uncategorized অপরাধ আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (রংপুর) :  গত ২ ফেব্রুয়ারি  রাত আনুমানিক সাড়ে ১২ টার সময়  রংপুরের বদরগঞ্জ থানার ০৯ নং দামোদরপুর ইউপি’র অন্তর্গত উত্তর আমরুলবাড়ী কালীরহাট সংলগ্ন বদরগঞ্জ- লালদিঘীগামী পাকা রাস্তার উপর অজ্ঞাতনামা ৭/৮ জন ডাকাত গাছ কেটে রাস্তার উপর ফেলে বিভিন্ন প্রকার দেশীয় অস্ত্রসহ ডাকাতি সংঘটন করে। ডেকোরেটর ব্যবসায়ী মিজানুর রহমান এবং তার লাইটিং মিস্ত্রি অরূপ রায় মোটরসাইকেলযোগে ধোলাইঘাট থেকে বদরগঞ্জ আসার পথে প্রথম ডাকাতির কবলে পড়ে।


বিজ্ঞাপন

অজ্ঞাতনামা ডাকাতরা তাদের দুইজনকে আটক করে মারপিট করে এবং মোবাইলসহ সাথে থাকা নগদ টাকা লুন্ঠন করে।ভিকটিমদের মোটরসাইকেল রাস্তায় রেখে ভিকটিমদেরকে হাত-পা বেঁধে রাস্তা থেকে পার্শ্ববর্তী সেচ পাম্পের কাছে ফেলে রাখে।অনুমান দশ মিনিট পর পাঠানেরহাট থেকে বদরগঞ্জে আসার সময় পুলিশ সদস্য এসআই মেহেদী হাসানকে ঘটনাস্থলে ডাকাতরা মোটরসাইকেলসহ আটক করে মোবাইলসহ সাথে থাকা নগদ টাকা লুন্ঠন করে এবং মারপিট করে মাথায়, মুখে এবং পায়ে গুরুতর জখম করে এবং হাত-পা বেধে রাস্তার পাশে ক্ষেতের আইলে ফেলে রাখে।

এই ঘটনার অনুমান দশ মিনিট পর এসিআই কোম্পানিতে কর্মরত শরীফুল ইসলামও ঘটনাস্থলে ডাকাতদের কবলে পড়ে এবং তার নিকট থেকেও মোবাইলসহ সাথে থাকা নগদ টাকা লুন্ঠন করে।

ডাকাতরা ভিকটিম শরিফুলকে হাত-পা বেধে মারপিট করা অবস্থায় বদরগঞ্জ থানার ডিউটিরত টহল টীম ঘটনাস্থলের কাছাকাছি পৌছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা ভিকটিমদের তিনটি মোটরসাইকেল ঘটনাস্থলে ফেলে রেখে লুন্ঠিত মোট ৩ টি মোবাইল সেট এবং মোট ১১,৩০০  টাকা নিয়ে কুয়াশাচ্ছন্ন রাতের আধাঁরে পালিয়ে যায়। বদরগঞ্জ থানা পুলিশ ভিকটিমদের উদ্ধার করে  বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে চিকিৎসার জন্য ভর্তি করান।

এ ঘটনায় অজ্ঞাতনামা ডাকাতদের বিরুদ্ধে বদরগঞ্জ থানার মামলা নং-০৫/২১ তাং-০২/০২/২০২৪, ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড রুজু হয়। ডেকোরেটর ব্যবসায়ী মিজানুর রহমান বাদী হয়ে মামলাটি করেন।

বদরগঞ্জ থানা পুলিশ এ ডাকাতি ঘটনার তদন্তকার্য শুরু করে মূল রহস্য উদঘাটন পূর্বক ডাকাতির ঘটনার সাথে জড়িত ৭ জন আসামি কে গ্রেফতার করে।  গ্রেফতার কৃত আসামিদের নাম ও ঠিকানা যথাক্রমে, মোঃ মোস্তাকিন আলী(৩১), পিতা- মোঃ আব্দুল মজিদ ওরফে ভেবলা,  মোঃ মিলন মিয়া(২৩), পিতা- মোঃ আব্দুল মাবুদ,  মোঃ তাহের মিয়া (৩০), পিতা- মোঃ আব্দুল করিম, সকলের সাং- আমরুলবাড়ি হাটখোলাপাড়া, মোঃ শাহজাহান আলী (৫০), পিতা- মোঃ সাইদার রহমান, সাং-কালুপাড়া কারেঙ্গাপাড়া, মোঃ মোরশেদুল আলী ওরফে মোরশেদ (২৮), পিতা- মোঃ সাহার আলী, সাং- তালুক দামোদরপুর বানুয়াপাড়া, মোঃ নুরনবী (২৯), পিতা- মৃত শহিদুল ইসলাম, সাং-দলুয়া পূর্বপাড়া এবং  মোঃ আবু কাশেম (৫৬), পিতা- মোঃ আবু বক্কর সিদ্দিক, সাং- গোপালপুর দক্ষিন পাড়া, সকলের থানা- বদরগঞ্জ জেলা- রংপুরগন।এসময়  লুন্ঠিত ৩ টি মোবাইল সেট উদ্ধার করে। পাশাপাশি আসামী শাহজাহান আলী এবং মোরশেদুল আলী ওরফে মোরশেদ স্বেচ্ছায় আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে। ঘটনার সাথে জড়িত ডাকাত দলের অন্যান্য সদস্যদের গেফতার অভিযান অব্যাহত আছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *