ঠাকুরগাঁওয়ে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন উপলক্ষে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

সারাদেশ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সভা কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।”দক্ষ, স্বচ্ছ ও জনবান্ধব ভূমি প্রশাসন গড়ে তোলাই হোক আমাদের অঙ্গীকার” এ শ্লোগানকে ধারণ করে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে ভূমি সেবা সপ্তাহ ও উন্নয়ন কর মেলা ২০১৯ সারাদেশ ব্যাপী পালনের সিদ্ধান্তের প্রেক্ষিতে জেলা প্রশাসনের আয়োজনে আগামী ১০ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত সপ্তাহব্যাপী জেলা পরিষদ অডিটরিয়াম (বিডি হল) চত্বরে এ মেলা সফলভাবে পালনের লক্ষ্যে আজকের এ আয়োজন।


বিজ্ঞাপন

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন,ভূমির উন্নত ও দক্ষ ব্যবস্থাপনা এবং সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করণের মাধ্যমে জনগণকে ভূমি বিষয়ক সকল সেবা প্রদান করে তাদের অর্থনৈতিক উন্নয়ন এবং দারিদ্র্য বিমোচনের নিমিত্ত ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধি এবং গতিশীলতা আনয়নে সকল উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে সেবাসমূহ প্রদানে এ মেলা আয়োজনে সিদ্ধান্ত হয়েছে। তিনি আরো বলেন সেবাসমূহ ই -নামজারি সেবা প্রদান ই-নামজারি কার্যক্রম সেবাপ্রার্থী দর্শকদের দেখানো ভূমি কর আদায়, নামজারি আবেদন গ্রহণ ও নিষ্পত্তিকরণ, খাস জমির আবেদন গ্রহণ ও কবুলিয়ত প্রদান , রিভিউ বিবিধ মোকদ্দমার আবেদন গ্রহণ সংক্রান্ত সকল প্রকার সেবা প্রদানে সার্বক্ষণিক কর্মকর্তাবৃন্দ নিয়োজিত থাকবেন। সেই সাথে তিনি আরো বলেন, ভূমি সংক্রান্ত সকল প্রকারের সেবা প্রদানে জেলা প্রশাসন সচেষ্ট ভূমিকা গ্রহণ করবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ,শীলাব্রত কর্মকার, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু প্রমুখ। এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), আমিনুল ইসলাম ভূমি সেবা সপ্তাহ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।পরে সাংবাদিকদের পক্ষ থেকে জেলা প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী বক্তব্য রাখেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *