রংপুরে খাদ্য নিরাপত্তা বিষয়ক সেন্সিটাইজেশন কর্মশালা অনুষ্ঠিত 

Uncategorized আইন ও আদালত জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (রংপুর) :  নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চতকল্পে রংপুর বিভাগের ২২টি সরকারি দপ্তরের কর্মকর্তাদের অংশগ্রহণে খাদ্য নিরাপত্তা বিষয়ক সেন্সিটাইজেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, আজ রবিবার ২৫ ফেব্রুয়ারী,  নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, বিএসটিআই ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর যৌথ আয়োজনে এবং ইউএসএইডি ফিড দি ফিউচার বাংলাদেশ পলিসি লিংক পলিসি এ্যাক্টিভিটি ও বিসেফ এর সহযোগিতায় আরডিআরএস এর সম্মেলন কক্ষে রংপুর বিভাগের আওতাধীন ৮টি জেলার ২২টি সরকারী দপ্তরের ৪৫জন কর্মকর্তাদের অংশগ্রহণে খাদ্য নিরাপত্তা বিষয়ক আইন, এসআরও, রুলস ও রেগুলেশন বিষয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসেফ ফাউন্ডেশনের চেয়ারম্যান আনোয়ার ফারুক। সভাপতিত্ব করেন রংপুর জেরা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  হাবিবুল হাসান রুমি।

অনুষ্ঠানে পলিসি লিংক এর বর্তমান কার্যক্রম নিয়ে স্বাগত বক্তব্য প্রদান করেন প্রতিষ্ঠানটির জেষ্ঠ্য ব্যবস্থাপক  খালেদা খানম এবং পলিসি লিংকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন জেষ্ঠ্য ব্যবস্থাপক তাহসিন রহমান, এবং ব্যবস্থাপক এএসএম মুনিরুজ্জামান, মামুনুল ইসলাম এবং লাবন্য রাজপাল।

 

নিরাপদ খাদ্য আইন-২০১৩ বিষয়ে আলোকপাত করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য  আবু নূর মো: শামসুজ্জামান।

কর্মশালায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর আইন-২০১৮ বিষয়ে আলোকপাত করেন বিএসটিআইয়ের সহকারী পরিচালক (সিএম) প্রকৌঃ মোঃ জাহিদুর রহমান। হোটেল ও রেস্তোরা আইন-২০১৪ বিষয়ে আলোকপাত করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ফুড সেফটি অফিসার মো: লোকমান হোসেন। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের,  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ বিষয়ে আলোকপাত করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুরের উপপরিচালক  মো: আজাহারুল ইসলাম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *