কুমিল্লায় বিএসটিআই এর মোবাইল কোর্ট : তেলে পরিমাপে কারচুপির দায়ে মেসার্স ভূইয়া ফিলিং স্টেশন কে ১ লাখ টাকা জরিমানা 

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

বিএসটিআই এর  কুমিল্লা অফিসের কর্মকর্তাদের ব্রাহ্মণবাড়িয়া জেলায় মোবাইল কোর্ট পরিচালনার কিছু দৃশ্য।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিনিধি (কুমিল্লা) :  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর  কুমিল্লা অফিসের কর্মকর্তারা ব্রাহ্মণবাড়িয়া জেলায় মোবাইল কোর্ট পরিচালনা কালে, একটি  পেট্রোল পাম্প কে  ১ লাখ টাকা জরিমানা আদায় করে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে গতকাল  রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর ও সরাইল উপজেলায় জেলা প্রশাসক কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়ার  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিএসটিআই এর কুমিল্লা  অফিস এর সমন্বয়ে বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড মোড়, সরাইল এলাকার  মেসার্স ভূইয়া ফিলিং স্টেশন কে প্রতি ৫ লিটারে ডিজেল ও অকটেন ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৫০ মি.লি. এবং ৯০ মি.লি. কম দেওয়ায় অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন ,২০১৮ এর ৪৬ ধারায় ১০০,০০০ (এক লাখ) টাকা জরিমানা আদায় করা হয়। উক্ত ডিসপেন্সিং ইউনিট দুইটি উল্লেখিত আইন এর ১৫(৩) ধারায় Detain করা হয়।

উক্ত মোবাইল কোর্টটি জেলা প্রশাসক কার্যালয়ের  নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইকরামুল হক নাহিদ এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর কুমিল্লা অফিসের কর্মকর্তা  মোঃ লুৎফর রহমান, পরিদর্শক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *