বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব

Uncategorized জাতীয় ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক :  পুলিশ সপ্তাহ ২০২৪ এর দ্বিতীয় দিন গতকাল  বুধবার ২৮ ফেব্রুয়ারি,  সন্ধ্যায় রাজারবাগ পুলিশ লাইনসে মন্ত্রিপরিষদ সচিব  মোঃ মাহবুব হোসেনের সাথে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণের মতবিনিয়র সভা অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ  চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ মোস্তাফিজুর রহমান বিপিএএ। স্বাগত বক্তব্য রাখেন মতবিনিময় সভা বাস্তবায়ন উপকমিটির সভাপতি ও অতিরিক্ত আইজিপি দেবদাস ভট্টাচার্য।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান, র‍্যাব মহাপরিচালক  এম খুরশীদ হোসেন, এসবির অতিরিক্ত আইজিপি  মোঃ মনিরুল ইসলাম এবং পুলিশ সুপার থেকে তদূর্ধ্ব কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন বলেন, সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ পুলিশ প্রথম সারিতে রয়েছে। বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে।

তিনি বলেন, এবারের পুলিশ সপ্তাহের প্রতিপাদ্য ‘স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ’ আমাকে আকৃষ্ট করেছে। মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গঠনের ঘোষণা করেছেন। স্মার্ট বাংলাদেশ গঠনের অন্যতম অভিযাত্রী বাংলাদেশ পুলিশ।এবারের পুলিশ সপ্তাহের বাণীতে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, “দেশপ্রেম এবং পেশাদারিত্বের পরীক্ষায় বাংলাদেশ পুলিশ বার বার উত্তীর্ণ হয়েছে।” এটা আপনাদের জন্য বড় স্বীকৃতি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য তিনি পুলিশ কর্মকর্তাদের ধন্যবাদ জানান। পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।

সিনিয়র সচিব  মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, জনগণকে সেবা প্রদানের ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের বিভিন্ন বিষয়ের যৌক্তিক সমাধানে সরকার আন্তরিক।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ  চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, সাধারণ মানুষকে স্বাচ্ছন্দ্য প্রদানের জন্য পুলিশ দায়িত্ব পালন করে থাকে। মাননীয় প্রধানমন্ত্রী পুলিশের জনবল বৃদ্ধি করেছেন, জনবল বৃদ্ধি করেছেন, লজিস্টিকস্ বাড়িয়েছেন, প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। ফলে জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ‘জিরো টলারেন্স’ নীতির আলোকে পুলিশ সফলভাবে জঙ্গিবাদ সন্ত্রাস দমন করতে সক্ষম হয়েছে।

তিনি জনগণকে কাঙ্খিত মাত্রায় সেবা দিতে পুলিশ কর্মকর্তাদেরকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *