গোপালগঞ্জে সাংবাদিকদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

Uncategorized আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক :  গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার  দুই  সাংবাদিক ও দৈনিক যুগান্তর পত্রিকার  সম্পাদকের বিরুদ্ধে গোপালগঞ্জ আদালতে  চাঁদা বাজির মামলা হয়েছে। মামলাটি করেছেন কাশিয়ানী উপজেলার মাহামুদপুর ইউনিয়নের ডোমরাকান্দী নুরুল ইসলাম মাদ্রাসার অধ্যক্ষ মোঃ জাকারিয়া ।


বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার ২৯/২/২০২৪ খ্রিঃ গোপালগঞ্জ আমলী  আদালতে এই মামলা দায়ের করেন।
মামলার আসামীদের মধ্যে দুই  জন দৈনিক যুগান্তর পত্রিকার কাশিয়ানী উপজেলা প্রতিনিধি লিয়াকত হোসেন লিংকন, প্রতিদিনের সংবাদ পত্রিকার প্রতিনিধি আসাদুজ্জামান ( জামান ) ও দৈনিক যুগান্ত পত্রিকার সম্পাদক সাইফুল আলম।  মামলা নাম্বার  কাশিয়ানী সিআর ১২৫/২৪ ধারা ৮৫/৫০০/৫০১/৩৪।

আদলত ওসি ডিবি গোপালগঞ্জকে তদন্ত করে আগামী ৩/৪/২৪ তারিখের মধ্যে  প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেছেন। মামলার বিবরণীতে জানা যায় ২৫ ফেব্রুয়ারী ২০২৪ তারিখে যুগান্তর ও প্রতিদিনের সংবাদ  পত্রিকায়  বাদী অধ্যক্ষ মো. জাকারিয়ার দুর্নীতির অভিযোগে সংবাদ প্রকাশিত হয়। এর জের ধরে অধ্যক্ষ উক্ত  তিন সাংবাদিকদের বিরুদ্ধে   চাঁদাবাজির অভিযোগ তুলে এ মামলা করেছেন বলে সংশ্লিষ্টদের দাবী।

মামলা সূত্রে জানা যায়  আসামী লিয়াকত হোসেন লিংকন ও  আসাদুজ্জামান ( জামান ) অধ্যক্ষের  নিকট ৪ লক্ষটা টাকা চাঁদা দাবি করেছিল। দাবিকৃত টাকা না দিলে তার বিরুদ্ধে মিথ্যা হয়রানি মুলক সংবাদ প্রকাশ করে মাদ্রাসা থেকে বের করে দেওয়ার হুমকিও প্রদান করছিল। উক্ত  সংবাদ প্রকাশ হওয়ায় তার মান সন্মানের হানি হয়েছে।

অভিযুক্ত লিয়াকত হোসেন লিংকন ও আসাদুজ্জামানের কাছে মামলার বিষয় জানতে চাইলে তারা বলেন, যুগান্তর পত্রিকা ও প্রতিদিনের সংবাদ পত্রিকায় ডোমরা কান্দি মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে  দুর্নীতির সুনির্দিষ্ট  তথ্য  প্রমাণ এবং এলাকাবাসীর লিখিত অভিযোগ  থাকায় সংবাদ প্রকাশ  করেছি। এতে ক্ষুব্ধ হয়ে অধ্যক্ষ  আমাদের নামে মিথ্যা মামলা করেছেন। তারা আরো বলেন এ বিষয়ে অধ্যক্ষ কোন প্রতিবাদ লিপি দেন নাই। আমরা  আইনানুসারে মামলার মোকাবিলা করতে প্রস্তুত আছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *