নরসিংদীর আঞ্চলিক পাসপোর্ট অফিস এবং জয়পুরহাট ক্ষেতলাল উপজেলা শিক্ষা অফিসে দুদকের অভিযান 

Uncategorized অনিয়ম-দুর্নীতি আইন ও আদালত জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নরসিংদীর আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে গ্রাহক হয়রানি ও ঘুস দাবির অভিযোগ


বিজ্ঞাপন

নরসিংদী প্রতিনিধি  :  নরসিংদীর আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে গ্রাহক হয়রানি ও ঘুস দাবির মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, গাজীপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। টিমের সদস্যগণ প্রথমে ছদ্মবেশে সেবাগ্রহিতা হিসেবে অফিসের পাশে অবস্থিত বিভিন্ন কম্পিউটার দোকানদারদের সাথে কথা বলে। সার্বিক বিষয় বিবেচনায় উক্ত অফিসের কর্মচারীদের সাথে বিভিন্ন কম্পিউটার দোকানদারদের সাথে যোগসাজস আছে মর্মে টিমের নিকট প্রাথমিকভাবে প্রতীয়মান হয়।

অভিযান পরিচালনা কালে প্রাপ্ত অনিয়মসমূহের বিষয়ে নরসিংদী পাসপোর্ট অফিসের উপপরিচালককে অবহিত করা হয়। এনফোর্সমেন্ট টিম পাসপোর্ট অফিসকে দালালমুক্ত করার এবং যথাযথ নাগরিক সেবা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করে। এছাড়া অনিয়মের সাথে জড়িত কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

 

জয়পুরহাট ক্ষেতলাল উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

জয়পুরহাট প্রতিনিধি  :  জয়পুরহাট ক্ষেতলাল উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে শিক্ষকদের এমপিওভুক্তি ও উচ্চতর গ্রেডের বেতন প্রাপ্তির আবেদন প্রক্রিয়াকরণে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁ হতে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে প্রথমে উক্ত অফিসে আগত সেবাপ্রার্থীদের সাথে কথা বলা হয় এবং অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিকে অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

পরবর্তীতে টিম অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে। সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক এনফোর্সমেন্ট টিম দুর্নীতি দমন কমিশন (দুদক) বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *