বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিএসএফ মহাপরিচালকের নেতৃত্বে ভারতীয় প্রতিনিধিদলের ঢাকায় আগমন

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক :  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিএসএফ মহাপরিচালক শ্রী নিতিন আগ্রাওয়াল, আইপিএস (Shri Nitin Agrawal, IPS) এর নেতৃত্বে ভারতীয় প্রতিনিধিদল আজ সকালে ঢাকায় আগমন করেছেন।


বিজ্ঞাপন

বিজিবি সদর দপ্তর, পিলখানা, ঢাকায় অনুষ্ঠিতব্য বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলন ৫ থেকে ৯ মার্চ-এ  যোগদানের জন্য বিএসএফ মহাপরিচালকের নেতৃত্বে ০৯ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অদ্য ০৫ মার্চ ২০২৪ তারিখ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী, ওএসপি, বিএসপি, এসইউপি, এনডিসি, পিএসসি, এমফিল (Major General Mohammad Ashrafuzzaman Siddiqui, OSP, BSP, SUP, ndc, psc, MPhil) এবং তাঁর পত্নী নওরীন আশরাফ বিএসএফ মহাপরিচালক ও তাঁর পত্নী শ্রীমতি স্মিতা আগ্রাওয়ালসহ ভারতীয় প্রতিনিধিদলকে বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনা জ্ঞাপন করেন। এরপর বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রার মাধ্যমে বিএসএফ প্রতিনিধিদল বিজিবি সদর দপ্তরে পৌঁছান এবং পিলখানাস্থ ‘সীমান্ত গৌরব’-এ মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও বিজিবি সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (SHIPKS)-এর প্রধান পৃষ্ঠপোষক নওরীন আশরাফের আমন্ত্রণে বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন (BWWA)-এর একটি প্রতিনিধিদল ঢাকায় এসেছেন। বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের প্রতিনিধিদল বিজিবি সীমান্ত পরিবার কল্যাণ সমিতি এবং সীমান্ত অফিসার্স লেডিস ক্লাব কর্তৃক আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।
বিএসএফ মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক আস্থা, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার এবং দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধিসহ উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে।

উল্লেখ্য, বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলন শেষে আগামী ৯ মার্চ , বিএসএফ প্রতিনিধিদল ভারতে প্রত্যাগমন করবেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *