বাগেরহাটের শরণখোলায় ধানসাগর ইউনিয়ন শ্রমিক লীগের কমিটি বিলুপ্তি ঘোষণা

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন সারাদেশ

নইন আবু নাঈম তালুকদার,(বাগেরহাট) : বাগেরহাটের শরণখোলায় ধানসাগর ইউনিয়নের শ্রমিক লীগের কমিটি বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে বিলুপ্তি ঘোষনা করেছে জাতীয় শ্রমিক লীগের শরনখোলা উপজেলা শাখার সভাপতি মোঃ হেলাল উদ্দিন তালুকদার। ০৫ মার্চ সকাল এগারোটায় শরণখোলা উপজেলা প্রেসক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এ কমিটি বিলুপ্তি ঘোষণা করেন।


বিজ্ঞাপন

লিখিত অভিযোগে তিনি জানান, ১৪ জুলাই ২০২২ তারিখ বাগেরহাট জেলা শ্রমিক লীগ শরণখোলা উপজেলার সকল সেক্টরের শ্রমিককে ঔক্যবদ্ধ করে শ্রমিক লীগকে সুসংগঠিত ও শক্তিশালি করতে উপজেলা কমিটি গঠন করেন। এর ধারাবাহিকতায় উপজেলার ৪টি ইউনিয়ন, ৩৬টি ওয়ার্ড ও বিভিন্ন ইউনিট কমিটি গঠন করে উপজেলা কমিটি। ১০ ফেব্রæয়ারী ২০২৩ ধানসাগর ইউনিয়নের ৯টি ওয়ার্ড ও ইউনিট কমিটি গঠন করতে মোঃ হারুন অর রশিদকে সভাপতি ও কামরুল ইসলাম লিটনকে সাধারণ সম্পাদক করে ধানসাগর ইউনিয়নে একটি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।


বিজ্ঞাপন

কিন্তু ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারন সম্পদককে লিখিত ও মৌখিক ভাবে বার বার বলা সত্বেও তারা কমিটি গঠন করতে ব্যর্থ হয়। এছাড়া বিভিন্ন সময় অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হলেও তার কোনো অনুষ্ঠানে উপস্থিত হয়নি। যা সংগঠনের কার্যকলাপ বিরোধী।

লিখিত অভিযোগে হেলাল তালুকদার আরও জানান, উপজেলা কমিটির নেতৃবৃন্দের সাথে আলোচনা করে ৫ মার্চ শরণখোলা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ধানসাগর ইউনিয়ন শ্রমিক লীগের কমিটি বিলুপ্তি ঘোষনা করা হল।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা শ্রমিক লীগের সহ সভাপতি মশিউর রহমান মিরন, মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান নুরু, প্রচার সম্পদক মোশারেফ হোসেন মনির, কার্য নির্বাহী সদস্য ছগির তালুকদার, হাজী খলিলুর রহমান ও বাচ্চু মিয়া ফরাজি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *