সিলেটের কোম্পানিগঞ্জের ” সাদা পাথর হোটেল এন্ড রিসোর্টে  নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট  : দেড় লাখ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ সিলেট

নিজস্ব প্রতিনিধি (সিলেট) :  গত সোমবার  ৪ মার্চ  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মোঃ আব্দুস সোবহান এর নেতৃত্বে সিলেটের কোম্পানিগঞ্জ ভোলাগঞ্জ  এলাকার  “সাদা পাথর হোটেল এন্ড রিসোর্ট, এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  “সাদা পাথর হোটেল এন্ড রিসোর্ট” টিতে লেবেল বিহীন পন্য, ফ্রিজ ম্যানেজমেন্ট সঠিক উপায়ে করা হয় না, ফ্রোজেন খাদ্যে ফাংগাস এর উপস্থিতি লক্ষ্য করা যায়, প্রচুর পরিমাণে বাসি খাবার লক্ষ্য করা যায়, মেয়াদোত্তীর্ণ খাদ্যপন্য, আমদানিকারক এর সিল বিহীন অবৈধ বিদেশি পন্য, ফুড ব্রাশের পরিবর্তে পেইন্টিং ব্রাশ এর ব্যবহার, পোড়া তেল এর ব্যবহার এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১,৫০,০০০ (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনা কালে কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

এসময় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য অফিসার জনাব সৈয়দ সারফরাজ হোসেন , সিলেট। উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং সিলেট জেলা পুলিশের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *