বগুড়ার সেমাই কারখানায় নিরাপদ খাদ্যের মনিটরিং কার্যক্রম পরিচালনা 

Uncategorized আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (বগুড়া) :  গতকাল বৃহস্পতিবার ৭ ফেব্রুয়ারী,  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক ও  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  এ এইচ এম আসিফ বিন ইকরাম এর নেতৃত্বে “ইমান লাচ্ছা সেমাই”, “জনপ্রিয় সেমাই”, “আকবর লাচ্ছা সেমাই” এবং “জেমি লাচ্ছা সেমাই” কারখানা,বগুড়া সদর, বগুড়ায় মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত প্রতিষ্ঠান ৪টি পরিদর্শনকালে বেশকিছু অনিয়ম দেখা যায়। এসময় আনুমানিক ২০০ কেজি ময়দার ডো, ১০০ লিটার পোড়া ও ময়লা তেল, ৫০ কেজি সেমাই জব্দ ও জনসম্মুখে ধ্বংস করা হয়।

এসময় “ইমান লাচ্ছা সেমাই”, “জনপ্রিয় সেমাই”, “আকবর লাচ্ছা সেমাই” এবং “জেমি লাচ্ছা সেমাই” কারখানা,বগুড়া সদর, বগুড়াকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়

এছাড়াও “ইমান লাচ্ছা সেমাই”, “জনপ্রিয় সেমাই”, “আকবর লাচ্ছা সেমাই” এবং “জেমি লাচ্ছা সেমাই” কারখানা,বগুড়া সদর, বগুড়া নিরাপদ খাদ্য আইন ২০১৩ এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রদত্ত নির্দেশনা আগামী ৭ (সাত) দিনের মধ্যে প্রতিপালন করবে মর্মে মুচলেকা প্রদান করেন।

এসময়  মো: রাসেল, জেলা নিরাপদ খাদ্য অফিসার, বগুড়া, মোঃ শাহ আলী খান, নিরাপদ খাদ্য পরিদর্শক, বগুড়া সদর পৌরসভা ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ উপস্থিত ছিলেন। এসময় নিরাপত্তার দায়িত্বে ছিলেন র‍্যাব বগুড়ার চৌকস টিম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *