রাজধানীতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক  ইফতার প্রস্তুতকারী খাদ্যকর্মীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত 

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক  :  আসন্ন পবিত্র মাহে রমজানে রোজাদারদের জন্য নিরাপদ ও স্বাস্থ্যসম্মত ইফতার প্রস্তুত ও বিক্রয় নিশ্চিত করতে গতকাল বৃহস্পতিবার  রাজধানী ঢাকার গুলশান জোনের ২০০জন খাদ্যকর্মীকে নিরাপদ ইফতার প্রস্তুত বিষয়ক প্রশিক্ষণ আয়োজন করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। নগর ভবনের সম্মেলন কক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সহযোগীতায় আয়োজিত প্রশিক্ষণ কর্মসূচিতে ভেজাল ও ক্ষতিকর রাসায়নিকমুক্ত ইফতার প্রস্তুত বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেয়া হয়।


বিজ্ঞাপন

এছাড়াও নিরাপদ খাদ্য আইনের বিভিন্ন ধারা সম্পর্কে খাদ্যকর্মীদের জানানো হয়। প্রশিক্ষণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ আব্দুল কাইউম সরকার। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম।

প্রশিক্ষণ শেষে ২০০ জন খাদ্যকর্মীর মাঝে এপ্রোন ও ক্যাপ বিতরণ করা হয়। জনস্বার্থে রাজধানীর বিভিন্ন জোনে ৬০০জনসহ সারাদেশে প্রায় ৫০০০জন খাদ্য ব্যবসায়ীকে প্রশিক্ষণ প্রদান করা হবে বলে এসময় জানানো হয়। প্রশিক্ষণের রিসোর্স পার্সন হিসাবে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য  আবু নূর মোঃ শামসুজ্জামান, পরিচালক  মোঃ মিজানুর রহমান, উপপরিচালক রেবেকা খানসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকতাগণ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *