নরসিংদীতে নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট  : “মেসার্স শ্রী কৃষ্ণ ভান্ডার ” কে লাখ টাকা জরিমানা 

Uncategorized আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (নরসিংদী) :  গতকাল বৃহস্পতিবার  ৭ ফেব্রুয়ারী  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মুনতাসির হাসান এর নেতৃত্বে নরসিংদী জেলা সদরের পশ্চিম কান্দারপাড়া এলাকার  “মেসার্স শ্রী কৃষ্ণ ভান্ডার” নামক প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে প্রতিষ্ঠানে বেশকিছু খাদ্যপণ্য খোলা অবস্থায় অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন ও মজুদ করতে দেখা যায়। এছাড়াও মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক রং মিশ্রিত খাদ্যদ্রব্য পাওয়া যায়, ফায়ার লাইসেন্স সহ কর্মীদের স্বাস্থ্য সনদ দেখাতে ব্যর্থ হয়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনাকালীন সময়ে  “মেসার্স শ্রী কৃষ্ণ ভান্ডার” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করা হয়।

এসময়  নিরাপদ খাদ্য অফিসার নরসিংদী জেলা ও নিরাপদ খাদ্য পরিদর্শক নরসিংদী এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং আইনশৃঙ্খলা বাহিনীর একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *