বাংলাদেশ কোস্টগার্ড বহরে নতুন দুটি জাহাজ ও হেলিকপ্টার যুক্ত হবে

Uncategorized কর্পোরেট সংবাদ জাতীয় প্রশাসনিক সংবাদ বিজ্ঞান ও প্রযুক্তি বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক :  আজ বাংলাদেশ কোস্টগার্ডের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন কোস্টগার্ডের বহরে নতুন দুটি জাহাজ ও হেলিকপ্টার যুক্ত হবে। যুক্ত হবে আধুনিক মেরিটাইম সার্ভিল্যান্স সিস্টেম। অচিরেই ত্রিমাত্রিক বাহিনী হতে চলেছে বাংলাদেশ কোস্টগার্ড।


বিজ্ঞাপন

নিজস্ব প্রশিক্ষণ বেইজ নির্মাণ করা ও অত্যাধুনিক নৌযান সংযোজনে কোস্টগার্ড সদস্যরা এখন অনেক দক্ষ জানিয়ে তিনি বলেন, প্রাচ্য-পাশ্চাতের মধ্যে সেতুবন্ধ করতে পারে বাংলাদেশ। সে জন্য সমুদ্র উপকূলের নিরাপত্তা বিধান একান্তভাবে দরকার। সব বাহিনীকেই আধুনিক স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তোলা হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী কোস্টগার্ডের নবনির্মিত ৬টি ভৌত অবকাঠামো-বিসিজি স্টেশন কুতুবদিয়া, মহেশখালী, মিরসরাই, সন্দ্বীপ, নিদ্রাসকিনা ও বিসিজি আউটপোস্ট শাহপরী এবং বঙ্গবন্ধু স্যাটেলাইটের সহায়তায় পরিচালিত বাংলাদেশ কোস্টগার্ডের সদর দপ্তরসহ ৩ জোন, ৬ জাহাজ এবং ৭টি স্টেশনে নবসংযোজিত ‘ভাসটেন্ট সিস্টেম’ ভার্চুয়ালি উদ্বোধন করবেন। কোস্টগার্ড সদর দপ্তর জানায়, এবার ১০ জন করে মোট ৪০ সদস্য পাচ্ছেন কোস্টগার্ড, কোস্টগার্ড (সেবা), প্রেসিডেন্ট কোস্টগার্ড ও প্রেসিডেন্ট কোস্টগার্ড (সেবা) পদক। (তথ্য সূত্র ও ছবি ডিফেন্স রিসার্চ ফোরাম)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *