নড়াইলে সম্পূর্ণ মেধা যোগ্যতা’র ভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেল ১৮জন

Uncategorized খুলনা জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

মো:রফিকুল ইসলাম,(নড়াইল)  :  আজ বৃহস্পতিবার  ১৪ মার্চ,  সকাল ১০ টার সময় জেলা পুলিশ নড়াইল এর আয়োজনে পুলিশ লাইনস্ ড্রিল শেডে বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রাথমিকভাবে মনোনীত প্রার্থীদের উদ্দেশ্যে ব্রিফিং এর আয়োজন করা হয়। ব্রিফিং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,নড়াইল জেলার পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান।


বিজ্ঞাপন

নড়াইল জেলায় জানুয়ারি-২০২৪ এ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের জন্য প্রাথমিক ভাবে মোট ৮১১ জন প্রার্থী আবেদন করেন। প্রাথমিক কাগজপত্র যাচাই এবং মাঠ পরীক্ষা সম্পন্ন করে ২০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় ১০২ জন প্রার্থী কৃতকার্য হয়ে মৌখিক ও মনস্তাত্ত্বিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

গতকাল বুধবার  ১৩ মার্চ নড়াইল জেলা পুলিশ লাইনস্ মাঠের ড্রিল শেডে পুলিশ কনস্টেবল নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা শেষে ১৫ জন পুরুষ ও ৩ জন নারী মোট ১৮ জন উত্তীর্ণ হয়। এর মধ্যে  সাধারণ  কোটা (পুরুষ) ৮ জন-সাধারণ কোটা (নারী) ৩ জন,মুক্তিযোদ্ধা কোটা (পুরুষ) ৫ জন এবং পুলিশ পোষ্য কোটা (পুরুষ) ২ জন।

আজ বৃহস্পতিবার  ১৪ মার্চ  উত্তীর্ণদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার মধ্য দিয়ে ১৫ জন পুরুষ ও ৩ জন নারীসহ মোট ১৮ জনকে প্রাথমিকভাবে মনোনীত করা হয়। এছাড়া সাধারণ ও বিভিন্ন কোটায় ৭ জনকে অপেক্ষমান তালিকায় রাখা হয়। প্রাথমিক ভাবে নির্বাচিত প্রার্থীদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল,রাজারবাগ ঢাকায় স্বাস্থ্য পরীক্ষা করা হবে। স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক হলে মৌলিক প্রশিক্ষণের জন্য প্রাথমিক ভাবে মনোনীত করা হবে। মৌলিক প্রশিক্ষণ যথাযথ ভাবে সমাপ্ত করলে চূড়ান্ত ভাবে নিয়োগ প্রদান করা হবে।

নড়াইল পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের চেয়ারম্যান মোহাঃ মেহেদী হাসান উত্তীর্ণ প্রার্থীদের ফুল দিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি উত্তীর্ণদের উদ্দেশ্যে বলেন “সম্পূর্ণ যোগ্যতা এবং মেধার ভিত্তিতে তোমরা উত্তীর্ণ হয়েছো”। তিনি অকৃতকার্যদের হতাশ না হয়ে ভবিষ্যতে তারা আরো ভালো কিছু করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। প্রাথমিক ভাবে নির্বাচিত প্রার্থীগণ তাদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আনন্দে আবেগাপ্লুত হয়ে পড়ে। পরবর্তীতে নির্বাচিত প্রার্থীগণের অভিভাবকগণও তাদের নিজ নিজ অনুভূতি ব্যক্ত করেন।

এ সময় অভিভাবকগণ সম্পূর্ণ স্বচ্ছতা,যোগ্যতা এবং মেধার ভিত্তিতে নিয়োগ কার্যক্রমের মধ্য দিয়ে তাদের সন্তানরা নির্বাচিত হওয়ায় পুলিশ সুপার মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এ সময় তারেক আল মেহেদী,অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), মোঃ শহীদুজ্জামান, আরও আই,নড়াইলসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *