নড়াইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

Uncategorized আন্তর্জাতিক ইতিহাস ঐতিহ্য খুলনা খেলাধুলা গ্রাম বাংলার খবর জাতীয়

মো:রফিকুল ইসলাম,(নড়াইল) :  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি,স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য-“বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে
আনবো হাসি সবার ঘরে”। (১৭ ই মার্চ) রবিবার সকাল ৯ টার সময় নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধায় স্মরণপূর্বক বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভায় অংশগ্রহণ এবং বঙ্গবন্ধুর বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করেন নড়াইল জেলার পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসানসহ জেলা পুলিশের সকল কর্মকর্তাবৃন্দ।


বিজ্ঞাপন

পরবর্তীতে সকাল ১১ টার সময় নড়াইল জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইনস্ ড্রিলশেডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে নড়াইল জেলা পুলিশ লাইনস্ স্কুলের ছোট ছোট শিক্ষার্থীরা চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন তারেক আল মেহেদী,অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্)।এ সময় পুলিশ লাইনস্স্কু লের প্রধান শিক্ষিকা ফেরদৌসী খানম,মোঃ জাহাঙ্গীর কবির,সাধারণ সম্পাদক, পুলিশ লাইনস স্কুল,মোঃ শহিদুল ইসলাম,কোর্ট পুলিশ পরিদর্শক,মোহাম্মদ আনোয়ার হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ)।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শ নিয়ে স্মৃতিচারণ করেন। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান,পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন সার্বভৌম দেশ পেতাম না। তিনি ছোটবেলা থেকেই অত্যন্ত সাহসী ছিলেন। কোন অন্যায় তিনি সহ্য করতে পারতেন না। তিনি সবসময় সাধারণ মানুষের কথা ভাবতেন। সাধারণ জনগণের অধিকার আদায়ের জন্য শেখ মুজিবুর রহমান সারাজীবন সংগ্রাম করেছেন। আর এজন্য জনগণ শেখ মুজিবুর রহমানকে “বঙ্গবন্ধু” উপাধি দিয়েছিলেন। পুলিশ সুপার স্কুলের শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকদের উদ্দেশ্যে বলেন,বাচ্চাদের সামনে স্বাধীনতার ইতিহাস এবং দেশের প্রতিটি দিবস ও সংস্কৃতির তাৎপর্য তুলে ধরতে হবে। সবশেষে  পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *