জামালপুরের সরিষাবাড়ীতে চোলাই মদসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

জামালপুর প্রতিনিধি :  জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার প্রাণ কেন্দ্রে বিজেএমসির সুইপার কলোনী থেকে দেশীয় তৈরি চোলাইমদ সহ দুই পেশাদার মাদক ব্যবসায়ী উজ্জল বাসপাই (৪২) ও সাগর বাসপাই (২৪)কে গ্রেফতার করেছে পুলিশ। আজ শনিবার ১৬ মার্চ সকালে সরিষাবাড়ী পৌরসভার বীর ধানাটা বিজেএমসি সুইপার কলোনী থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের কে গ্রেফতার করেছে সরিষাবাড়ী থানা পুলিশ।


বিজ্ঞাপন

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী থানা পুলিশ রাত্রীকালীন রণপাহাড়া ও অবৈধ মাদক দ্রব্য উদ্ধার ডিউটি করা অবস্হায় শনিবার সকাল ৬ টা ৫ মিনিটের সময় সরিষাবাড়ী পৌরসভাধীন আরামনগর বাজার অবস্থান কালে গোপন সংবাদের ভিত্তিতে খবর পান যে, সরিষাবাড়ী পৌরসভাধীন বীর ধানাটা সাকিনস্থ বিজেএমসি কলোনীর মৃত খোবারিয়া বাসপাই এর ছেলে উজ্জল বাসপাই এর হাফ বিল্ডিং বসত ঘরে অবৈধ মাদক দ্রব্য দেশীয় তৈরী চোলাই মদ ক্রয়-বিক্রয় হচ্ছে।এমন সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাৎক্ষনিক ভাবে সরিষাবাড়ী থানার উপ পরিদর্শক শহিদুর রহমান ও ফোর্সসহ ৬টা ১৫ মিনিটের  সময় ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে উজ্জল বাসপাই (৪২) এর হেফাজতে থাকা ধৃত আসামীর বসত ঘরের খাটের পাশ হইতে আসামীর নিজ হাতে একটি প্লাস্টিকের লাল রঙের বালতির ভিতর ২৫ লিটার দেশীয় তৈরী চোলাই মদ, যার মুল্য ১২,৫০০ টাকা উদ্ধার এবং চোলাই মদ এর কোন সন্তোষজনক জবাব দিতে না পারায় এবং কোন বৈধ কাগজপত্র দেখাইতে না পারায় দেশীয় তৈরী চোলাই মদ জব্দ তালিকা মূলে জব্দ করে আসামী এবং উদ্ধারকৃত আলামত পুলিশের হেফাজতে গ্রহণ করেন।

অপরজন মামলার ঘটনার তারিখ ও সময় ঘটনাস্থলে উদ্ধারকৃত দেশীয় তৈরি চোলাইমদ বিক্রয়ের উদ্দেশ্যে উজ্জল বাসপাই এর নিজ হেফাজতে রাখেন এবং তার ছেলে সাগর বাজপাই (২৪) এর নিকট দেশীয় তৈরি চোলাই মদ বিক্রয়ের কাজে সহযোগীতা করার উদ্দেশ্যে ঘটনাস্থলে অবস্থান করায় তাকেও পুলিশের হেফাজতে এনে থানায় নিয়ে আসে। ওই দুই আসামী দি গোর্ল্ডেন ফাইবার্স লি: এর ভূমিতে অবৈধ ভাবে বসবাস করে মাদক ব্যবসা করছে বলে পুলিশের প্রাথমিক তদন্তে সত্যতাপান। তারা সরিষাবাড়ী থানা এলাকার বিভিন্ন জায়গায় দেশীয় তৈরি চোলাইমদ ক্রয়-বিক্রয় করিয়া এলাকার যুব সমাজকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। মামলাটি তদন্তাধীন রয়েছে। এমতাবস্থায় আসামীদের কে জেল হাজতে আটক রাখা একান্ত আবশ্যক বলে মনে করছে পুলিশ।

গ্রেফতার কৃতদের কোর্ট পুলিশ পরিদর্শক, জামালপুরের মাধ্যমে  সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, জি.আর আমলী আদালত,সরিষাবাড়ী, জামালপুরে আসামীদেরকে সরিষাবাড়ী থানার মামলা নং-১১, তারিখ-১৬/০৩/২০২৪ইং। মামলাটি সরিষাবাড়ী থানার এস আই শহিদুর রহমান বাদী হয়ে ২০১৮ ইং সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর স্মারণির ২৪(খ)/৪১ ধারায় গ্রেফতার দেখিয়ে দুই আসামীকে শনিবার আদালতে প্রেরণ করেছে। সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মুশফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *