রাজশাহীতে পিবিআই কর্তৃক আমেরিকা নিয়ে যাওয়ার  প্রলুদ্ধ করা এক প্রতারককে গ্রেফতার 

Uncategorized অপরাধ আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (রাজশাহী) :  পিবিআই প্রধান  বনজ কুমার মজুমদার বিপিএম (বার) পিপিএম,এর  সার্বিক নির্দেশনায়, পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) পিবিআই রাজশাহী মোঃ মনিরুল ইসলাম এর সার্বিক তত্ত্বাবধানে বোয়ালিয়া থানার মামলা নম্বর-০২, তারিখ-০১/০২/২০২৪ ধারা সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এর ২২/২৩/২৪ এর তদন্তকারী অফিসার পুলিশ পরিদর্শক (নি:) মো: জাকির হোসেন সহ পিবিআই রাজশাহীর একটি চৌকস টিম ঢাকা মহানগরের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা শেষে গত শুক্রবার  ১৫ মার্চ  ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে এবং আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে মামলার আসামী মো: রুবেল হাওলাদার (৪৪) পিতা-মৃত রেজাউল করিম হাওলাদার, সাং-পূর্বধামসর, থানা-উজিরপুর জেলা-বরিশালকে ঢাকা মহানগরের বনানী এলাকা থেকে গ্রেফতার করা হয়।


বিজ্ঞাপন

বাদী তার মামলার আরজিতে বলেন তিনি একজন স্কুল শিক্ষিকা তার সহিত Michal philips Lawson ফেসবুক আইডি নামক ব্যক্তির পরিচয় হয়। উক্ত ব্যক্তি নিজেকে আমেরিকার ক্যালিফোনিয়ার নাগরিক হিসেবে পরিচয় দেন এবং জানান পেশায় একজন ইঞ্জিনিয়ার। একপর্যাযয়ে ফেসবুকে চ্যাটিং, বন্ধুত্ব থেকে প্রেমের সম্পর্কে গড়ায় এবং ওই স্কুল শিক্ষিকাকে বিবাহ করে তার সন্তান সহ আমেরিকা নিয়ে যাবে মর্মে আসামী প্রলুদ্ধ করে। বাদী উক্ত প্রতারক আসামীর কথা বিশ্বাস করে যোগাযোগ রেখে সম্পর্ক চালিয়ে যেতে থাকে।

প্রতারক আসামী বাদীকে ফেসবুক মেসেঞ্জারে জানায় তার জন্য আমেরিকা থেকে ২ কোটি ৫০ লক্ষ টাকার উপহার সামগ্রী পাঠিয়েছে। পরবর্তীতে প্রতারক আসামীর অন্যান্য সহযোগীরা বাদীকে ইমিগ্রেশন অফিসার পরিচয় দিয়ে বলে যে তোমার নামে উপহার সামগ্রী এসেছে এগুলো ছাড়াতে ৪০ লক্ষ টাকা লাগবে বাদী সরল বিশ্বাসে তাহার একাউন্টে থাকা ৪০ লক্ষ টাকা ও পরবর্তীতে ২ লক্ষ ৩৩ হাজার টাকা সহ সর্বমোট ৪২ লক্ষ ৩৩ হাজার টাকা প্রতারক আসামীকে তার ব্যাংক একাউন্টে প্রদান করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *