কুমিল্লায় অর্ণব হত্যা মামলা :  প্রধান আসামিসহ সাতজন গ্রেপ্তার

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

তাপস চন্দ্র সরকার, (কুমিল্লা) :  কুমিল্লা শহরতলীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জামিল হাসান অর্ণব হত্যাকাণ্ডে প্রধান আসামি রাব্বীসহ সাতজনকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। কুমিল্লার পুলিশ সুপার (এসপি) আবদুল মান্নান বোরবার দুপুর একটার দিকে তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।


বিজ্ঞাপন

গ্রেপ্তারের সময় আসামিদের কাছ থেকে এ হত্যাকাণ্ডে ব্যবহৃত দুইটি বিদেশি পিস্তল,সাতটি গুলি ও চারটি ম্যাগজিন উদ্ধার করা হয় বলে জানায় পুলিশ।

গ্রেপ্তারকৃতরা যথাক্রমে,  কুমিল্লা সদরের শাসনগাছা এলাকার মোল্লাবাড়ির খলিলুর রহমানের ছেলে ফজলে রাব্বি (৩০), গর্জনখোলা এলাকার মৃত. রফিক মিয়ার ছেলে মোঃ সুমন (২৮), শাসনগাছা (দক্ষিণ বাড়ী) এলাকার মৃত মনু মিয়ার ছেলে ১১ মামলার আসামি রাশেদ (৩৮), শাসনগাছা (মোল্লা বাড়ী) এলাকার আনোয়ার মিয়ার ছেলে ৩ মামলার আসামি কাউছার (২০), একই এলাকার মৃত. বাদশা মিয়ার মিয়ার ছেলে খলিলুর রহমান (৬০), একই এলাকার মৃত. হাবিবুর রহমান প্রকাশ হাবু মিয়ার ছেলে রিয়াজ (২৬) এবং শাসনগাছা (দক্ষিণ বাড়ী) এলাকার মৃত. আবদুর রশিদের ছেলে সোলেমান (৩৮)।

এসপি আবদুল মান্নান বলেন, এ হত্যার ঘটনাটি শুক্রবার ঘটে। ঘটনাটি ঘটার পরপরই আমরা অভিযানকাজ শুরু করি। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে আমরা গুলিবর্ষণকারী ফজলে রাব্বিকে ভারতের সীমান্তের পাঁচথুবি ইউনিয়নের বিষ্ণুপুর এলাকা থেকে আটক করি। সেদিন শুক্রবার রাব্বির গুলিতেই অর্ণব নিহত হন,তবে আমরা ব্যাপকভাবে তদন্ত করছি।

তিনি জানান, রাব্বির কাছ থেকে দুটি ম্যাগজিনসহ একটি বিদেশি পিস্তল ও ছয়টি লোডকৃত গুলি উদ্ধার করা হয়।এসপি জানান, আসামি মো. সুমনকে শাসনগাছার একটি ভাড়া বাসা থেকে আটক করা হয়। তার কাছ থেকে দুটি ম্যাগজিনসহ একটি বিদেশি পিস্তল ও একটি গুলি উদ্ধার করা হয়। আসামি রাশেদকে বুড়িচংয়ের নিমসার এলাকার ভাড়া বাসা থেকে অভিযান চালিয়ে আটক করা হয়।

পুলিশের এ কর্মকর্তা জানান- আসামি কায়সারকে শাসনগাছার মোল্লাবাড়ী এলাকা থেকে সোলেমানকে আটক করা হয়। এ ঘটনায় আগ্নেয়াস্ত্র ব্যাবহারকারীসহ অন্যদের ধরতে অভিযান প্রক্রিয়াধীন।

তিনি আরও বলেন, সংঘর্ষের ঘটনায় তিনজন গুলি চালান। তার মধ্যে অভিযান চালিয়ে দুই শুটারকে গ্রেপ্তার করেছি। আরেক শুটার পালিয়ে বেড়াচ্ছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে কুমিল্লা শহরতলীর শাসনগাছা এলাকায় শুক্রবার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রদল নেতা জামিল হাসান অর্ণব নিহত হন। পরে রোববার নিহতের মা ঝর্ণা আকতার বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখ করে এবং ৩০ থেকে ৩৫ জনকে অজ্ঞাত রেখে কুমিল্লার কোতয়ালি মডেল থানায় মামলা করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *