গোপালগঞ্জে ১১টি ডায়াগনস্টিক সেন্টারকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সম্পাদকীয়

মোঃ সাইফুর রশিদ চৌধুরী :  গতকাল সোমবার ১৮ মার্চ, দুপুরে গোপালগঞ্জ কোটালি পাড়া  উপজেলা ১০০ শয্যা হাসপাতাল গেট এলাকায় সিভিল সার্জন ডা. জিল্লুর রহমানের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-ইয়াসা তপাদার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় অভিযানের কথা জানতে পেরে কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার মালিক ও স্টাফ  পালিয়ে যান।


বিজ্ঞাপন

কোটালি পাড়া  উপজেলার পদ্মা ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, রতন ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা, ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, নিরাময় ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ হাজার টাকা, নিউ কোটালীপাড়া ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, সমাধান ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, ডিজিটাল মেডিল্যাবকে দুই হাজার টাকা, কোটালীপাড়া আধুনিক ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা, রংধনু ডায়াগনস্টিক সেন্টারকে ৪০ হাজার টাকা ও মা ডায়াগনস্টিক সেন্টারকে  ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সিভিল সার্জন ডা. জিল্লুর রহমান বলেন, জেলা স্বাস্থ্য বিভাগের নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ কোটালিপাড়ায় বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান চালানো হয়। এ সময় ১১টি ডায়াগনস্টিক সেন্টারকে বিভিন্ন অপরাধে দায়ে ১ লাখ ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও দুটি ক্লিনিককে বিভিন্ন বিষয়ে সতর্ক করা হয়েছে। আগামীতে এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, এই ধরনের অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক থেকে অপচিকিৎসা বন্ধে সবার আগে আমাদের সচেতন হতে হবে। তা না হলে কখনোই শৃঙ্খলা আনা সম্ভব নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *