ঈদের আগেই সাংবাদিকদের বেতন, বোনাস ও পাওনা পরিশোধ করতে হবে —-ডিইউজে ছায়া কমিটি

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  ঈদের আগেই গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের বেতন-বোনাস প্রদান ও পাওনা পরিশোধের দাবি মালিকদের প্রতি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ছায়া কমিটি। এছাড়া সদ্য সমাপ্ত ডিইউজে নির্বাচনে সভাপতি পদে পুনর্নির্বাচন অনুষ্ঠানের দাবি নির্বাচন পরিচালনা কমিটির প্রতি জানিয়েছে ছায়া কমিটি। আজ শনিবার ২৩ মার্চ  এক বিবৃতিতে ডিইউজে ছায়া কমিটির সভাপতি আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি এসব দাবি জানান।


বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ১১ মার্চ ডিইউজে নির্বাচনে দুইজন সভাপতি প্রার্থী সমান সখ্যক ভোট পান। গঠনতন্ত্রে স্পষ্ট করে বলা আছে, কোনো পদে দুইজন প্রার্থী সমান সখ্যক ভোট পেলে ওই পদে পুনর্নির্বাচন হবে। কিন্তু ভোট না দিয়ে দুইজনকে সভাপতি ঘোষণা করা হয়। দুই বছর মেয়াদের ডিইউজে কমিটিতে এক বছর করে তারা দায়িত্ব পালন করবেন।
বিবৃতিতে বলা হয়েছে, ছায়া কমিটি গঠনতন্ত্রের সুরক্ষা চায়। এজন্য সভাপতি পদে পুনর্নির্বাচনের দাবিতে ছায়া কমিটি মাঠে আছে, থাকবে।

বিবৃতিতে বিভিন্ন পদে যে সব প্রার্থী নির্বাচন কমিশনের নিয়ম মেনে ফি জমা দিয়ে ভোট পুনর্গণনার দাবি জানিয়েছে, তাদের দাবির সহমত জানিয়ে ছায়া কমিটি বলেছে, নির্বাচনে স্বচ্ছতা প্রমাণে এই ভোট পুনর্গণনা করতে হবে।

বিবৃতিতে নেতৃদ্বয় সময়ের আলো পত্রিকার সাংবাদিক সাব্বির আহমেদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তি দাবি করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *