সুন্দরবন সংশ্লিষ্ট পেশাজীবী ও সুধীজনের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত 

Uncategorized আইন ও আদালত খুলনা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নইন আবু নাঈম তালুকদার (বাগেরহাট) :  বাগেরহাটের শরণখোলায় সুন্দরবনকে সুরক্ষা করা, বিষ দিয়ে মাছ নিধন এবং জেলেদের বিভিন্ন সুবিধা ও অসুবিধা জানার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ শরণখোলা থানার আয়োজনে সুন্দরবন সংশ্লিষ্ট পেশাজীবী ও স্থানীয় সুধী জনের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

শরণখোলা থানা পুলিশের অফিসার ইনচার্জ এএইচএম কামরুজ্জামান খানের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলার পুলিশ সুপার আবুল হাসনাত খান পিপিএম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোঃ কাজী নুরুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার আশিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রায়েন্দা ইউপি চেয়ারম্যান আজমল হোসেন মুক্তা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, উপজেলা কৃষি কর্মকর্তা দেবব্রত সরকার।

বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী ফেরদৌস আলম, সাউথখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরান হোসেন রাজিব, শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মাহবুব হাসান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র প্রভাষক আঃ মালেক রেজা, সাউথখালী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য দেলোয়ার হোসেন খলিল, ইউপি সদস্য তপু বিশ্বাস, মৎস্য ব্যবসায়ী পলাশ মাহমুদ ও জেলেদের পক্ষে ফেরদৌস মাহমুদ।

সভায় বক্তারা সুন্দরবনে বিষ দিয়ে মাছ নিধন কারি সংঘবদ্ধ চক্রের সদস্যদের আইনের আওতায় আনার আহ্বান জানান পুলিশ সুপারের কাছে। পুলিশ সুপার আবুল হাসনাত তার বক্তব্যে বলেন সুন্দরবন আমাদের বিশ্ব ঐতিহ্যের একটি নিদর্শন আমাদের ফুসফুস সচল রাখে তাই সুন্দরবনকে রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের। অপরাধী যত বড়ই হোক না কেন তাকে আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে এবং আমাদেরকে ঐক্যবদ্ধভাবে তাদের প্রতিহত করার জন্য সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *