রংপুর জেলার পীরগাছা উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট :  ১২,০০০ টাকা জরিমানা 

Uncategorized আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (রংপুর) :  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেষ্টইং ইন্সটিটিউট  (বিএসটিআই) এর রংপুর  বিভাগীয় কার্যালয় এবং পীরগাছা উপজেলা প্রশাসন এর যৌথ উদ্যোগে আজ সোমবার  ২৫ মার্চ  রংপুর জেলার পীরগাছা উপজেলায় মোবাইল  কোর্ট  পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  পীরগাছা বাজারে অবস্থিত  মেসার্স ভাই ভাই অটো চিড়া ও মুড়ির মিল এবং  বিধাতার দান অটো চিড়া ও মুড়ির মিল প্রতিষ্ঠান দুটিকে বিএসটিআই এর  সিএম লাইসেন্স ছাড়াই  মুড়ি উৎপাদন, বিক্রি-বিতরণ করায় এবং মুড়ির মোড়কে পণ্যের নাম, উৎপাদন তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ, বিক্রি মূল্যসহ প্রয়োজনীয় অন্যান্য তথ্য না থাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেষ্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর  ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ এর ২৪(১)/৪১ ধারা অনুযায়ী প্রত্যেক প্রতিষ্ঠানকে  ৫,০০০ টাকা জরিমানা করা হয় এবং এক মাসের মধ্যে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণের নির্দেশ প্রদান করা হয়।

এছাড়া (৩) রায়হান ট্রেডার্স নামক প্রতিষ্ঠানকে সরিষার তেল এর সিএম লাইসেন্স গ্রহণের নির্দেশ প্রদান করা হয় এবং (৪) রেজাউল ষ্টোর নামক মুদি দোকানে ট্রেড লাইসেন্স না থাকায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ অনুযায়ী ২০০০/ জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্টে  নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দায়িত্ব পালন করেন পীরগাছা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার  মোঃ নাজমুল হক সুমন।

প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেষ্টিং ইন্সটিটিউশন  (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের  পরিদর্শক (মেট্রোলজি)  প্রান্তজিত সরকার ও ফিল্ড অফিসার (সিএম)  খন্দকার মোঃ জামিনুর রহমান।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের প্রধান ও উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যলয়ের এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *