সন্তানকে বাঁচানোর করুণ আকুতি যশোর অভয়নগরেরর ভ্যানচালক ও দিনমজুর  সিরাজুল ইসলামের 

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন মানবিক খবর সারাদেশ

সুমন হোসেন,(যশোর) :  অভয়নগরের বাগদাহ পূর্বপাড়া (অনন্তনগর) গ্রামের ভ্যানচালক সিরাজুল ইসলামের ছেলে দিনমজুর নির্মাণ শ্রমিক মোঃ মাসুদ মোড়ল (২৩) দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে মানবতার জীবন যাপন করছেন। অসুস্থ মাসুদের স্ত্রী ও ১ বছরের একটি কন্যা সন্তান রয়েছে। বর্তমানে মাসুদের পরিবার নিঃশেষ হওয়ার উপক্রম হয়ে পথে পথে সাহায্যের জন্য ঘুরছেন। অল্প একটু আর্থিক সহযোগিতায় একজন দিনমজুর অসহায় মানুষের জীবন ও পরিবার বেঁচে যেতে পারে।


বিজ্ঞাপন

মাসুদের পরিবার জানায়, ২৭/০৫/২০২৩ সালে দৈনিক হাজিরা ভিত্তিক মজুরিতে শ্রমিকের কাজ করতে থাকা অবস্থায় হঠাৎ বামপায়ের শিরাই জ্বালা-যন্ত্রনা শুরু হয়। ওই সময়ে ধীরে ধীরে তার শরীরে জ্বর আসতে শুরু করে। এক পর্যায়ে জ্বরের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় তাকে স্থানীয় পায়রা বাজারে একজন গ্রাম ডাক্তারের নিকট নিয়ে গেলে কিছু ঔষুধ ও একটি ব্যাথা নিরাময়ের জন্য ইনজেকশন শরীরে পুশ করেন। এরপর ওই রোগীর শারীরিক অবস্থা আরো বেশি খারাপ হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক কে দেখালে তিনি প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করে দেন।

চিকিৎসা চলতে থাকা অবস্থায় রোগীর অবস্থা দিনের পর দিন ক্রমশ খারাপ হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনার একটি বেসরকারি হাসপাতাল ডক্টরস পয়েন্টে ভর্তি করেন রোগীর স্বজনরা। ওই হাসপাতালে রোগীর এম আর আই করার পরে ডাক্তার রিপোর্ট দেখে অসুস্থ মাসুদের বামপাশ্বের মাজার হাড়ের জয়েন্ট বিকল হয়ে গেছে। যে কারনে ওই বাপ পা দিয়ে তিনি হাটা চলা ফেরা করতে পারেন না।

ওই রোগীর উন্নত চিকিৎসার জন্য জরুরি অপারেশন করতে হবে বলে জানান হাসপাতালের চিকিৎসকরা। ডাক্তারদের একটি দল রোগীর স্বজনদেরকে জানান, ওই রোগীর উন্নত চিকিৎসার জন্য ভারতের ভ্যালোরে নিয়ে অপারেশন করতে হবে। ওই অপারেশনে আনুমানিক ব্যয় ৩ লক্ষ টাকার মত হতে পারে। দিনমজুর অসুস্থ মাসুদের ভ্যানচালক বাবার নিকট এত টাকা না থাকায় তিনি ছেলের চিকিৎসার জন্য বিভিন্ন মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন।

মাসুদের পিতা সিরাজুল ইসলাম এলাকার বিভিন্ন মানুষের পরামর্শে নওয়াপাড়া সোনালী ব্যাংক শাখায় ছেলের সাহায্যের জন্য একটি একাউন্ট করেছেন। যার হিসাব নম্বর ২৩২৪২০১০৩২৫৪৯। এই হিসাব নম্বরে অসুস্থ মাসুদের চিকিৎসার জন্য সাহায্যের টাকা পাঠানোর অনুরোধ করেছেন দিনমজুর ভ্যানচালক মাসুদের পিতা সিরাজুল ইসলাম।

সরাসরি সিরাজুল ইসলাম এর সাথে কথা বলতে মুঠোফোন ০১৪০০-৯২১০৯৫ নম্বরে ফোন করতে পারেন। মাসুদের ছোট চাচা মোঃ বিল্লাল হোসেন এর সাথে কথা বলতে মুঠোফোন ০১৯৪৮-১২৮০৭৭ নম্বরে ফোন করতে পারেন।
অসুস্থ মাসুদের পিতা সিরাজুল ইসলাম বলেন, আমার ছেলেকে বাঁচানোর জন্য সকলের সহযোগিতা কামনা করছি। এই পর্যন্ত আমার ১ লাখ টাকার বেশি খরচ হয়ে গেছে। এখন আমার নিকট কোন টাকা নেই। সকলের সহযোগিতায় আমার ছেলের অপারেশন এর মাধ্যমে সুস্থ হয়ে ফিরে আসবে আমাদের কাছে আল্লাহ রাব্বুল আলামিনের নিকট এই দোয়া করি।

অসুস্থ মাসুদের চাচা মোঃ বিল্লাল হোসেন বলেন, আমার বড় ভাই একজন গরীব অসহায় মানুষ। তার পক্ষে এত টাকা দিয়ে ছেলের অপারেশন খরচ বহন করা সম্ভব নয়। সুতরাং সমাজের দানশীল বৃত্তবানদের নিকট সহযোগিতা করার মাধ্যমে অসুস্থ মাসুদের পরিবারের পাশ্বে দাড়ানোর জন্য অনুরোধ করছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *