বাগেরহাটের শরণখোলায় মহান স্বাধীনতা দিবস পালিত

Uncategorized ইতিহাস ঐতিহ্য খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নইন আবু নাঈম (বাগেরহাট) :  বাগেরহাটের শরণখোলায় মহান ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে। ভোর ৬ টায় ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের শুভ সুচনা করে শরণখোলা থানা পুলিশ। এছাড়া উপজেলা প্রশাসন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, শরণখোলা থানা, উপজেলা প্রেসক্লাব, রাজনৈতিক দল ও অংগ সংগঠন, সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। পরে শহিদ মুক্তিযোদ্ধাদের কবরে পুষ্পমাল্য অর্পণ শেষে দোয়া ও মোনাজাত করা হয়।


বিজ্ঞাপন

সকাল সাড়ে ৮ টায় রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুল মাঠে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করেন অনুষ্ঠানের সভাপতি, প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। পরে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অনুষ্ঠানের উদ্বোধন করেন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত। এ সময় আরও উপস্থিত ছিলেন উদযাপন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম ও বিশেষ অতিথি অফিসার ইনচার্জ এএইচএম কামরুজ্জামান খান।

পরে নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা আবু জাফর জব্বারের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এমএ খালেক খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, বীর মুক্তিযোদ্ধা এম সাইফুল ইসলাম খোকন, ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা নজির আহম্মেদ বাদশা, সদানন্দ হালদার ও আবু রাজ্জাক আকন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *