ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রহসনমূলক নির্বাচন বর্জন করলো ছায়া কমিটি

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সংগঠন সংবাদ

নিজস্ব প্রতিবেদক : তিনটি পদে পুনঃভোট গণনার মধ্য দিয়ে প্রমাণ হয়েছে ডিইউজে নির্বাচনটি ছিল পাতানো ও প্রহসনমূলক নির্বাচন। এর প্রতিবাদে আইনী ও আন্দোলনের পথে এগিয়ে যাওয়ার বিকল্প নেই।


বিজ্ঞাপন

আজ বুধবার  ২৭ মার্চ,  জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজে’র ছায়া কমিটি আয়োজিত ইফতার মাহফিলে একথা বলেন ছায়া কমিটির সভাপতি আবদুল মজিদ।

এদিন ডিইউজে কার্যালয়ে ৩ জন প্রার্থীর আবেদনের প্রেক্ষাপটে নির্বাচন কমিশন ম্যানুয়াল পদ্ধতিতে হাতে ভোট গণনা করে। ভোট গণনার ফলাফলে সিনিয়র সহ-সভাপতি আশরাফুল ইসলাম পেয়েছেন ৫৯৮ ভোট অথচ নির্বাচনের দিন তার প্রাপ্ত ভোটের ফলাফল হয়েছিল ১২১। যুগ্ম সম্পাদক প্রার্থী আসাদুজ্জামান মেশিন গণনায় ৫১২ ভোট পেলেও আজকের গণনায় ৫০৭ ভোট পেয়েছেন। যে ৫টি ভোট কম পেয়েছেন সেই ৫টি ভোট একাধিক প্রার্থীকে দেয়া হয়েছে বিধায় ৫টি ভোট বাতিল হয়েছে। সাংগঠনিক সম্পাদক প্রার্থী জুবায়ের চৌধুরী নির্বাচনের দিন ভোটিং মেশিনের গণনায় ৩০৯ ভোট পেলেও আজকে দুইবার গণনা করে ভোট পেয়েছে ৩১০ ভোট।

তিনজন প্রার্থীর মেশিন ও ম্যানুয়াল পদ্ধতিতে ভোটের গণনায় ব্যাপক গড়মিল হওয়ায় এটি প্রহসন ও জাল-জালিয়াতের নির্বাচন হিসেবে স্বীকৃতি লাভ করেছে। এসময় বক্তারা এই প্রহসনের নির্বাচন বর্জনের ডাক দিয়ে নতুন করে নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচিত করাসহ গঠনতন্ত্র সুরক্ষায় একক সভাপতি নির্বাচনের আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, সিনিয়র সহ সভাপতির ভোটে আশরাফুল ইসলাম ৫৯৮ ভোট পেলেও তার প্রতিদ্বন্দ্বি প্রার্থীগণ কত ভোট পেয়েছে তা নির্ধারণ করেন নাই। বিধায় মোট ভোট সংখ্যা দাঁড়ায় ২২০৫ ভোট। অথচ সর্বমোট ভোট কাস্ট হয়েছে ১৮২৩ ভোট। মেশিনে ভোট গণনায় প্রতিটি পদে অসঙ্গতি প্রমাণ হওয়ায় নির্বাচনে অন্যান্য প্রতিটি পদেই অসঙ্গতি রয়েছে প্রমাণিত হয়। গঠনতন্ত্র রক্ষায় ভুল গণনা ও প্রহসনের এই নির্বাচন বর্জন করা ছাড়া আর কোন উপায় নাই। অনতিবিলম্বে নতুন নির্বাচন দিয়ে ডিইউজে কে বিপদমুক্ত করার জন্য নির্বাচন কমিশনের কাছে আহ্বান জানান বক্তারা।

এসময় আরো বক্তব্য রাখেন ছায়া কমিটির সিনিয়র সহ-সভাপতি আশরাফুল ইসলাম, সহ-সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি, কোষাধ্যক্ষ রাগিবুল রেজা, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহজাহান সাজু, কল্যাণ সম্পাদক জোবায়ের চৌধুরী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ইসরাফিল হাওলাদার, নারী বিষয়ক সম্পাদক রেহেনা পারভীন, সদস্য খায়রুল আলম, জাহাঙ্গীর খান বাবু, কামরুল ইসলাম, আসলাম সানি, রেজাউল করিম রেজা, সাইফ আলী প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *