বিজিবি কর্তৃক  ভুটানের রাজাকে রাষ্ট্রীয় গার্ড অব অনার ও বিদায়ী সংবর্ধনা প্রদান 

Uncategorized জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি :  ভুটানের মহামহিম রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক (Jigme Khesar Namgyel Wangchuck)-কে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


বিজ্ঞাপন

বাংলাদেশে রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার  ২৮ মার্চ  ভুটানের রাজা কুড়িগ্রাম জেলার বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও সোনাহাট স্থলবন্দর পরিদর্শন করেন। আজ দুপুরে ভূটানের রাজা সোনাহাট স্থলবন্দরে এসে পৌঁছালে বিজিবি’র রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান,পিএসসি রাজাকে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনা জানান। এসময় বিজিবি’র কুড়িগ্রাম ব্যাটালিয়ন (২২ বিজিবি) এর একটি সুসজ্জিত চৌকসদল রাজাকে রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান করে। অতঃপর ভূটানের রাজা বিজিবি’র ভিভিআইপি পরিদর্শন বহিতে স্বাক্ষর করেন এবং গার্ড অব অনার প্রদানকারী বিজিবি সদস্যগণকে মিষ্টি উপহার দেন।

পরবর্তীতে ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করে ভূটানের রাজা ভারতে প্রত্যাগমনকালে বিজিবি কর্তৃক পুনরায় রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এবং সীমান্তের শূন্যলাইন পর্যন্ত কঠোর নিরাপত্তা প্রদানপূর্বক বিজিবি’র রংপুর রিজিয়ন কমান্ডার কর্তৃক ভুটানের রাজাকে বিদায়ী সম্বর্ধনা প্রদান করা হয়।

এসময় বিজিবি’র রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশীদ, পিএসসি, কুড়িগ্রাম ব্যাটালিয়ন (২২ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মুহাম্মদ মাসুদুর রহমানসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দুপুর ২ টা ৫০ মিনিটের সময়  ভুটানের মহামহিম রাজা নিজ দেশে প্রত্যাগমনের উদ্দেশ্যে স্থলপথে ভারতে গমন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *